বিজ্ঞাপন

শক্তিশালী নেপালকে ঠেকিয়ে দিলো ‘জুনিয়র’ মেয়েরা

November 13, 2018 | 6:14 pm

।।স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: আগের ম্যাচে শক্তিশালী মিয়ানমারকে আটকে দিয়েছে নেপাল। অলিম্পিক বাছাইপর্বে এটাই সম্ভবত সবচেয়ে বড় চমক। র‌্যাঙ্কিংয়ে ঢের এগিয়ে থাকা মিয়ানমারকে আটকে দেয়া নেপালকে চমক দেখিয়েছে বাংলাদেশের মেয়েরা।

বিজ্ঞাপন

অলিম্পিক গেমস এশিয়ান বাছাইপর্বের শেষ ম্যাচ ১৩ নভেম্বর (মঙ্গলবার) নেপালের বিপক্ষে এমন রেজাল্ট নিশ্চয় আশা করেছে হাতে গোনা কয়েকজনই। কেননা আগের দুই ম্যাচে যেভাবে মেয়েরা বিধ্বস্ত হয়েছে তাতে হিমালয়ের কন্যাদের সঙ্গে ১-১ ড্র বড় অর্জনই বটে।

কেননা একঝাঁক কিশোরীদের নিয়ে সাজানো এই দল শুধু অভিজ্ঞতার খাতিরে মিয়ানমারে পা রেখেছে। শ্রীলঙ্কায় আগামী মাসে বসতে যাওয়া সিনিয়র সাফে এই মেয়েরাই অংশ নিবেন। এই ড্র অন্তত বড় অনুপ্রেরণা যোগাবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের।

ইয়াংগুনের থুয়ুন্না স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটিতে আধিপত্য নিয়ে খেলেছে নেপাল। ১৭ মিনিটে নিরু থাপা এগিয়ে দেয় নেপালকে। ম্যাচ তখন রেফারির বাঁশিতে ঝুলছিল। ৯৩ মিনিটে গোল করে ড্রয়ে স্বাদ উপহার দিয়েছেন আঁখি খাতুন।

বিজ্ঞাপন

২১ মাস পর মাঠে নেমে এটাই বলতে গেলে সেরা অর্জন বাংলাদেশের। প্রথম দুই ম্যাচে ভরাডুবির পর এটাই সান্ত্বনা বলা যায়। এর আগের ম্যাচের ভারতের বিপক্ষে একটি গোল করেন কৃষ্ণা রাণী। দুটি গোল আর অভিজ্ঞতা সাফের অনুপ্রেরণা হবে এটাই আশা সংশ্লিষ্টদের।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন