বিজ্ঞাপন

শচীনের কাছে টি-টোয়েন্টির সেরা স্পিনার রশিদ খান

May 26, 2018 | 1:10 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিভিন্ন টি-টোয়েন্টি লিগের হটকেক এখন আফগানিস্তানের স্পিনার রশিদ খান। সারা বিশ্বকে তাক লাগিয়ে যাচ্ছেন এই লেগস্পিনার। আফগান এই তরুণের প্রতিভায় মুগ্ধ ভারতের ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকার। বিশ্ব ক্রিকেটে আলো ছড়ানো ব্যাটিং ঈশ্বর জানিয়েছেন, টি-টোয়েন্টিতে বিশ্বের সেরা স্পিনার রশিদ খান।

খুব শিগগিরই ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট ফরম্যাটে অভিষেক ঘটতে যাচ্ছে ১৯ বছর বয়সী রশিদ খানের। তবে, এরই মধ্যে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে নিজেকে প্রমাণ করেছেন। ওয়ানডে র‌্যাংকিংয়ে দুই নম্বরে থাকলেও টি-টোয়েন্টির র‌্যাংকিংয়ে শীর্ষে রশিদ খান।

তার দারুণ বোলিংয়ে আইপিএলের ফাইনালে জায়গা করে নিয়েছে হায়দ্রাবাদ। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কলকাতার বিপক্ষে বল হাতে ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। ব্যাট হাতেও ভালো করেছেন। মাত্র ১০ বল খেলে দুটি চার আর চারটি ছক্কায় করেছিলেন অপরাজিত ৩৪ রান। ম্যাচ সেরার পুরস্কারটাও গেছে তার হাতে। এই মৌসুমে আইপিএলের ১৬ ম্যাচ খেলে এরই মধ্যে নিয়েছেন ২০ উইকেট।

বিজ্ঞাপন

শচীন এতোদিন ধরে রশিদকে ভালো একজন স্পিনার হিসেবে দেখলেও, এখন থেকে তার চোখে ১৯ বছর বয়সী রশিদই বিশ্বের সেরা টি-টোয়েন্টি স্পিনার। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রশিদের ব্যাপারে মন্তব্য করতে গিয়ে শচীন জানান, ‘সবসময় ভাবতাম রশিদ খান একজন ভালো স্পিনার। তবে এখন থেকে আমার আর বলতে দ্বিধা নেই যে টি-টোয়েন্টিতে রশিদই বিশ্বের সেরা স্পিনার। এছাড়া মনে রাখবেন তার কিন্তু ব্যাট হাতেও যথেষ্ট প্রতিভা রয়েছে। অসাধারণ একজন ক্রিকেটার।’

ব্যাট হাতে ঝড় তোলার পর বল হাতে তাণ্ডব চালানো রশিদ খান কলকাতার বিপক্ষে ওই ম্যাচেই নিয়েছেন দুটি ক্যাচ। শুধু তাই নয় ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠা নীতিশ রানাকে রানআউট করতেও দারুণ ফিল্ডিং করেছেন। টানা চার ম্যাচ হেরে ফাইনালের শঙ্কা জাগানো হায়দ্রাবাদকে ব্যাট-বল-ফিল্ডিংয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ১৯ বছর বয়সী তরুণ রশিদ খান দলকে ফাইনালে তুলেছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন