বিজ্ঞাপন

শপথ নিলেন মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী

July 17, 2018 | 5:16 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: শপথ নিয়েছেন মহাহিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) পদে সদ্য নিয়োগ পাওয়া অর্থ সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী।

মঙ্গলবার (১৭ জুলাই) সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে তাকে শপথ পড়ান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেনের সঞ্চালনায় শপথ অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতিসহ মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

গত ১৫ জুলাই মহাহিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) পদে মুসলিম চৌধুরীকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে অর্থ মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ১২৭(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে মহামান্য রাষ্ট্রপতি মহাহিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক পদে অর্থ সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরীকে নিয়োগ দিয়েছেন। এতে আরও বলা হয় শপথ নেওয়ার পর থেকে এ নিয়োগ কার্যকর হবে।

মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক হিসেবে কর্মরত মাসুদ আহমেদের চাকরির মেয়াদ গত ২৭ এপ্রিল পূর্ণ হয়। এ কারনে ২৮ এপ্রিল হতে পদটি শূন্য থাকে। পরবর্তীতে গত ১৫ জুলাই এ পদে মুসলিম চৌধুরীকে নিয়োগ দেয় রাষ্ট্রপতি।

বিজ্ঞাপন

মুসলিম চৌধুরী ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮৬ সালের ২১ জানুয়ারি সরকারি চাকরিতে যোগদান করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে অ্যাকাউন্টিং-এ অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় হতে ফাইন্যান্স ও অ্যাকাউন্টিং- এ ডিস্টিংশনসহ মার্স্টার্স ডিগ্রি নেন।

তিনি ২০০৫ সালের ২১ এপ্রিল সরকারের উপ-সচিব পদে পদোন্নতি পান। বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারের বিভিন্ন পদে এবং অর্থ বিভাগে উপ-সচিব, যুগ্ম-সচিব ও অতিরিক্ত সচিব পদে কর্মরত ছিলেন। এছাড়াও, তিনি সরকারি আর্থিক ব্যবস্থাপনা সংস্কার কার্যক্রমে দীর্ঘদিন যুক্ত রয়েছেন।

সারাবাংলা/এজেডকে/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন