বিজ্ঞাপন

শহিদুলের জামিন আদেশ সিএমএমে, দাখিল হয়নি জামিননামা

November 19, 2018 | 7:34 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী ড. শহিদুল আলমের জামিনের আদেশ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পৌঁছেছে। তবে এই আদেশ পেতে দেরি হওয়ায় আদালতে জামিননামা দাখিল করতে পারেননি তার আইনজীবীরা।

সোমবার বিকাল ৫টার দিকে শহিদুলের জামিন আদেশ পৌঁছায় সিএমএম আদালতের নেজারত শাখায়। আইসিটি আইনের ওই মামলায় জামিননামা দাখিলের জন্য আসেন ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। তবে আদালতের কর্মঘণ্টার মধ্যে এই আদেশ না পৌঁছানোয় তা দাখিল করতে পারেননি তারা।

এর আগে, গত ১৫ নভেম্বর বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি ভীস্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আলোকচিত্রীর জামিন মঞ্জুর করে সিএমএম আদালতে জামিননামা দাখিলের আদেশ দেন।

বিজ্ঞাপন

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে উসকানি ছড়ানো ও মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে ৫ আগস্ট রাতে শহিদুল আলমকে ধানমন্ডির বাসা থেকে তুলে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মামলা দায়ের করে তাকে সেই মামলায় গ্রেফতার দেখানো হয়। ওই দিন তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। পরে শহিদুলের জামিনের জন্য আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর ঢাকার মহানগর দায়রা জজ জামিন আবেদন নামঞ্জুর করেন। এরপর ১৭ সেপ্টেম্বর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। শেষ পর্যন্ত ১৫ নভেম্বর তাকে জামিন দেন হাইকোর্ট।

এদিকে, শহিদুল আলমকে হাইকোর্টে দেওয়া জামিন স্থগিত চেয়ে রোববার (১৮ নভেম্বর) আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। জানা গেছে, আগামীকাল মঙ্গলবার (২০ নভেম্বর) চেম্বার বিচারপতির আদালতে এই আবেদনের শুনানি হতে পারে।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন