বিজ্ঞাপন

শহীদ বুদ্ধিজীবী-বিজয় দিবসে বিএনপির ১০ দিনের কর্মসূচি

December 6, 2017 | 5:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন-অর্ধনমিতকরণ, বুদ্ধিজীবী ও স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, র্যালি, আলোকসজ্জা, মুক্তিযোদ্ধা সমাবেশসহ নানা কর্মসূচি পালন করা হবে এ সময়ে।

বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ১৩ ডিসেম্বর ঢাকা মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভা করবে বিএনপি। ১৪ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে। এদিন সকালে দলের শীর্ষ নেতাদের নিয়ে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বিজ্ঞাপন

১৬ ডিসেম্বর ভোরে মহান বিজয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন খালেদা জিয়া। শ্রদ্ধা জানানোর পর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন তিনি। তাঁর সঙ্গে থাকবেন দলের শীর্ষ নেতারা।

দিবসটি উপলক্ষে নয়াপল্টনে কেন্দ্রীয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করবে বিএনপি।

বিজয় দিবস উপলক্ষে ১৭ ডিসেম্বর রাজধানীতে বিজয় র্যালি করবে ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপি। ১৯ ডিসেম্বর মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভা করবে দলটি। ২৪ ডিসেম্বর বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধা সমাবেশ করবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বিজ্ঞাপন

এছাড়া বিজয় দিবস উপলক্ষে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয় ও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হবে। দলের পক্ষ থেকে পোস্টার প্রকাশ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পৃথক কর্মসূচি প্রণয়ন ও পালন করা হবে।

কেন্দ্রের সঙ্গে সমন্বয় রেখে স্থানীয় পর্যায়ে একই কর্মসূচি পালন করবে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন। স্বতঃস্ফূর্তভাবে বিজয় দিবসের কর্মসূচি পালনের জন্য দলের নেতা-কর্মী ও সমর্থকদের নির্দেশ দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবীব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শামা ওবায়েদ, এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, আবদুস সালাম আজাদ এবং ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক।

এজেড/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন