বিজ্ঞাপন

শাকিল’কে উৎসর্গ করে স্বপ্নীলের বই

February 25, 2018 | 12:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের দ্বিতীয় বই ‘সেকাল একালের কড়চা’ প্রকাশিত হয়েছে। বইটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত কবি এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিলকে। এ উপলক্ষে শনিবার এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, মাহবুবুল হক শাকিলের বাবা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক, শহীদ জায়া ও একুশে পদকপ্রাপ্ত ঘাতক দালাল নির্মল কমিটির সহ-সভাপতি শ্যামলী নাসরিন চৌধুরী, জাপানের টোকিওর কোশিয়া জেনারেল হাসপাতালের সমন্বয়ক ড. শেখ মোহাম্মদ ফজলে আকবর, বিএসএমএমইউ’র চক্ষু বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মাওলা ব্রাদার্সের প্রকাশক আহমেদ মাহমুদুল হক এবং লেখক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের মা আয়েশা মাহতাব।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে শাকিলের বাবা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক আবেগাপ্লুত হয়ে বলেন, তার ছেলেকে বইটি উৎসর্গ করায় তিনি আনন্দিত এবং লেখকের কাছে কৃতজ্ঞ। তিনি লেখক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ডাক্তার স্বপ্নীল একজন সফল এবং দেশ বরেণ্য চিকিতসক এবং গবেষক। তার লেখা বইগুলোর মাধ্যমে মানুষ ভিন্ন স্বাদের আমেজ পাবেন বলেও বক্তরা আশা প্রকাশ করেন।

বইটি প্রকাশ করেছে মাওলা ব্রাদার্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন