বিজ্ঞাপন

শাহ আমানতে ৪ কেজি স্বর্ণ জব্দ, যাত্রী আটক

December 16, 2018 | 4:14 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে দুবাই থেকে অবৈধভাবে আনা ৪ কেজি ২৫৬ গ্রাম স্বর্ণ জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। যার বাজার মূল্য ১ কোটি ৮০ লাখ টাকা। এই ঘটনায় জড়িত থাকার অপরাধে শওকত আকবর নামে এক যাত্রীকে আটক করা হয়েছে।

রোববার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটটি (বিজি-১৪৮) চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ঘোষণা ছাড়া মোবাইল-গৃহস্থালি পণ্য এবং খেলনার ভেতরে ঢুকিয়ে বিশেষ কৌশলে এসব স্বর্ণ এনেছিলেন ওই যাত্রী। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।

বিজ্ঞাপন

বিমাবন্দরে দায়িত্বরত চট্টগ্রাম কাস্টম হাউজের সহকারী কমিশনার মাহবুবুর রহমান সারাবাংলাকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শওকত আকবরের লাগেজ তল্লাশি করা হয়। লাগেজে আনা ফুট মাসাজ মেশিন ও ব্লেন্ডারের মোটর থেকে ৩ কেজি ৪৪০ গ্রাম স্বর্ণের গোলাকার পাত পাওয়া যায়। এছাড়া খেলনা পিয়ানো ও ডিভিডি প্লেয়ারের অ্যাডাপটারের ভেতরে পাওয়া যায় ৭০০ গ্রাম ‘ই’ আকৃতির স্বর্ণের পাত। তার মোবাইল ফোনের ভেতরে পাওয়া গেছে একটি স্বর্ণের বার।

স্বর্ণের পাতগুলোর ওপর সিলভারের মতো প্রলেপ দেওয়া ছিল। শওকত আকবরের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন কাস্টম কর্মকর্তা মাহবুবুর রহমান।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন