বিজ্ঞাপন

শিক্ষকের মুক্তির দাবিতে ভিকারুননিসার শিক্ষার্থীদের বিক্ষোভ

December 9, 2018 | 11:45 am

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যা মামলায় গ্রেফতার শ্রেণি শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

রোববার (৯ নভেম্বর) সকাল ৮টা থেকে প্রতিষ্ঠানটির মূল ফটকের সামনে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ কর্মসূচি পালন করছে। গতকালও তারা কর্মসূচি পালন করেছিল শ্রেণিশিক্ষকের মুক্তির দাবিতে। বিক্ষোভকারী বিভিন্ন ব্যানার- পোস্টার ও প্লাকার্ড নিয়ে স্লোগান দিচ্ছে।

বিক্ষোভকারী একাদশ শ্রেণির একজন শিক্ষার্থী আদিবা হাসান সারাবাংলাকে বলেন,‘ অরিত্রী আত্মহত্যার ঘটনার তদন্ত ছাড়াই শিক্ষক হাসনা আপাকে আটক করেছে পুলিশ। শিক্ষা মন্ত্রণালয়ের মাত্র ১২ ঘণ্টার তদন্তে তিনি দায়ী হতে পারেন না। ঘটনার সঙ্গে যারা সম্পৃক্ত থাকবে,তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দাবি জানাচ্ছি। আমাদের মায়ের মত শিক্ষক হাসনা আপা মুক্ত না হওয়া পর্যন্ত আমরা ক্লাসে ফিরবো না। কোনো পরীক্ষাতেও অংশ নিবো না। দাবি একটাই, আপার মুক্তি চাই।’

বিজ্ঞাপন

আন্দোলনরত অপর শিক্ষার্থী লিসানা বলেন, ‘আমরা অরিত্রীর আত্মহত্যা ঘটনার সুষ্ঠু তদন্ত হোক। যারা তার মৃত্যুর ঘটনায় জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জোড় দাবি জানাচ্ছি। কিন্তু একজন নিরাপরাধ ব্যক্তিকে কেন বিনা দোষে কারাগারে থাকতে হবে?’

গত ৫ ডিসেম্বর রাত ১টার দিকে উত্তরার একটি হোটেল থেকে ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
এর আগে ৪ ডিসেম্বর অরিত্রীর আত্মহত্যার ঘটনায় তার বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন। মামলায় ৩ নম্বর আসামি হাসনা হেনা। বাকি দুই আসামি হলেন ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিন্নাত আরা।

সারাবাংলা/এসএইচ/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন