বিজ্ঞাপন

শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী

November 19, 2018 | 7:08 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গতবারও শেখ জামালকে ফেডারেশন কাপের সেমি ফাইনালে হারিয়েছিল ঢাকা আবাহনী। এবারও পুনরাবৃত্তি ঘটলো। হলুদ জার্সিধারীদের হারিয়ে ডার্বি জিতে টুর্নামেন্টের ফাইনালে উঠলো আকাশী-নীলরা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার (১৯ নভেম্বর) টুর্নামেন্টের প্রথম সেমিতে ৪-২ ব্যবধানে শেখ জামালকে হারিয়েছে ঢাকা আবাহনী।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে আকাশী-নীলরা। সানডে সিজোবা গোটা কয়েক সুযোগ নষ্ট করেন। এই সানডেই পরে জয়ের নায়ক বনে যান।

৩৪ মিনিটে জটলা থেকে গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হোন সানডে। তার পরের মিনিটে শেখ জামালের আর্জেন্টাইন লুসিয়ানো ইমানুয়েলের শট ফিরিয়ে দেন গোলরক্ষক শহিদুল ইসলাম সোহেল।

বিজ্ঞাপন

প্রথমার্ধ্ব সমতায় থেকে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় আবাহনী। ৫৬ মিনিটে রুবেল মিয়ার কর্নার থেকে গোল করেন মাশিহ সাইঘানী। ৬৫ মিনিটে সানডে সিজোবা পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। শ্যামল মিয়া ধাক্কা দিয়ে ফেলে দেন সানডেকে। ৭০ মিনিটে রায়হানের থ্রো থেকে বেলফের্টের বেক হেড বারে লেগে ফিরে আসে।

৭৯ মিনিটে গোল করে ব্যবধান কমায় শেখ জামাল। শাখাওয়াত হোসেন রনির বদলি নেমে গোল করেন দিদার। তার দুই মিনিট যেতে না যেতেই সানডের ঝলক। ওয়ালী ফয়সালের ক্রস থেকে হেড দিয়ে নিজের দ্বিতীয় ও আবাহনীর তিন নম্বর গোলটি করেন তিনি। ৮৪ মিনিটে আবারও শেখ জামালের আক্রমণ। ডি-বক্সের ভেতরে জটলা থেকে গোল করে ব্যবধান ৩-২ করেন জামালের আর্জেন্টাইন তারকা লুসিয়ানো। এক মিনিট পরেই এবার মাঝমাঠ থেকে বল পেয়ে ডি-বক্সের অনেক বাইরে থেকে জোরালো শটে বল জালে জড়ান সানডে (৪-২)। একই সাথে নিজের প্রথম ও টুর্নামেন্টের তিন নম্বর হ্যাটট্রিকটি করলেন এই নাইজেরিয়ান।

এ জয়ে সবার আগে ফাইনালে পা রেখেছে জাকারিয়া বাবুর শিষ্য। অন্যদিকে তাদের প্রতিপক্ষ হতে মঙ্গলবার (২০ নভেম্বর) দ্বিতীয় সেমি ফাইনাল খেলতে নামবে শেখ রাসেল ও বসুন্ধরা কিংস।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন