বিজ্ঞাপন

শেখ রাসেল ও মোহামেডানের শুভ সূচনা

January 20, 2019 | 7:42 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকাঃ গেল ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপে চরম ব্যর্থতার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের (বিপিএল) মিশন জয় দিয়ে শুরু করেছে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে অ্যাওয়ে ম্যাচে জয় নিয়ে ফিরেছে শেখ রাসেল ক্রীড়া চক্রও।

রোববার দিনের প্রথম ম্যাচে ময়মনসিংহের রফিক উদ্দীন ভূঁইয়া স্টেডিয়ামে আরামবাগের হোম ভেন্যুতে ১-০ গোল ব্যবধানে জয় নিয়ে ফিরেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। দিনের দ্বিতীয় ম্যাচে টিম বিজেএমসিকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

প্রথম ম্যাচে এই বিপিএলের প্রথম ঢাকার বাইরে অ্যাওয়ে ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে মিশনের যাত্রা শুরু করেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

বিজ্ঞাপন

ম্যাচের একেবারে শুরুতে আজিজবের একমাত্র গোলে জয় নিশ্চিত করে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে নীল-সাদারা। রাফায়েল ওডোয়িনের পাস থেকে বল জালে জড়িয়ে দলকে লিড এনে দেন আলিসার আজিজব। এই উজবেকিস্তানের গোলেই জয় নিশ্চিত করেছে টিটুর শিষ্যরা।

পুরো ম্যাচে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছে মারুফুল হকের শিষ্যরা। তবে, শেষ পর্যন্ত হোম ভেন্যুতে পয়েন্ট হারাতে হয়েছে তরুণ নির্ভর মতিঝিল পাড়ার দলটিকে।

বিজ্ঞাপন

দিনের দ্বিতীয় ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে মোহামেডান ও বিজেএমসি। রোমাঞ্চকর ম্যাচটি ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ফেড কাপ ও স্বাধীনতা কাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া মোহামেডান।

কিংসলে চিকোজির জোড়া গোলে জয় নিশ্চিত করেছে দীর্ঘদিন বিরতি থেকে কোচিংয়ে ফেরা আলি আজগর নাসিরের শিষ্যরা।

ম্যাচের ৩৪ মিনিটে ল্যান্ডিং ডারবোয়ের ক্রস থেকে নিচু হয়ে হেড থেকে মোহামেডানকে লিড এনে দেন কিংসলে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ওটাবেকের গোলে সমতায় ফেরে বিজেএমসি।

দ্বিতীয়ার্ধে টানটান উত্তেজনায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। যোগ করা সময়ে রাব্বির ক্রস থেকে দুর্দান্ত হেডে বল জালে জড়িয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান অধিনায়ক কিংসলে।

বিজ্ঞাপন

এই জয়ে তিন পয়েন্ট নিশ্চিত করেছে মোহামেডান ও শেখ রাসেল। বিজেএমসি, আরামবাগ, মুক্তিযোদ্ধা ও শেখ জামাল প্রথম ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন