বিজ্ঞাপন

শেষ হচ্ছে সাংস্কৃতিক উৎসব

July 21, 2018 | 3:54 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সংস্কৃতি মন্ত্রনালয়ের আয়োজনে দুই দিনব্যাপী সারাদেশে সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে। শনিবার (২১ জুলাই) এই উৎসবের দ্বিতীয় ও শেষদিন। ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে শুক্রবার (২০ জুলাই) উৎসবের প্রথম দিন র‌্যালি, আলোচনা সভা, গান ও কবিতায় দেশের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরেন সাংস্কৃতিক কর্মীরা।

যশোরে বর্ণাঢ্যভাবে সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়। যশোর টাউন হল মাঠে জেলার ২৫টি সাংস্কৃতিক সংগঠন এই উৎসবে অংশগ্রহণ করে। চট্টগ্রামে সংস্কৃতি উৎসবের উদ্বোধন করেন জেলা শিল্পকলা একাডেমিতে উৎসবের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান। নাচ, গান আর আবৃত্তির ছন্দে প্রথমদিনের উৎসব অনুষ্ঠিত হয়। ময়মনসিংহে শহরের টাউন হল থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

এছাড়া খুলনা, সিলেট, সাতক্ষীরা, সিরাজগঞ্জসহ দেশের বিভাগীয় ও জেলা শহরগুলোতে দুইদিনব্যাপী উৎসবের প্রথমদিনের অনুষ্ঠান আয়োজিত হয়।

বিজ্ঞাপন

এর আগে গত বুধবার (১৯ জুলাই) সংস্কৃতি মন্ত্রনালয়ের এক সংবাদ সম্মেলনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর দেশজুড়ে দুইদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব আয়োজনের জন্য সকল জেলা প্রশাসকদের নির্দেশনা দেন।

এই সাংস্কৃতিক উৎসবে সংষ্কৃতি মন্ত্রনালয়কে সাহায্য করছে জেলা প্রশাসন, জেলা শিল্পকলা একাডেমী ও জেলা তথ্য অফিসার।

সারাবাংলা/আরএসও/টিএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন