বিজ্ঞাপন

শেষ ৫ ম্যাচে ৬ পয়েন্ট দরকার বার্সার

April 18, 2018 | 12:53 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে খেলতে নেমে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা। সেল্টার মাঠে আতিথ্য নিয়ে পূর্ণ তিন পয়েন্ট পাওয়া হয়নি বার্সার। তবে, শেষ পাঁচ ম্যাচে আর মাত্র ৬ পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হবে মেসি-সুয়ারেজদের।

গত ডিসেম্বরে দুই দলের মুখোমুখি দেখাতেও ড্র হয়েছিল ম্যাচটি। বার্সার মাঠ ক্যাম্প ন্যুতে ২-২ গোলেই ড্র করেছিল সেল্টা। সবশেষ ম্যাচে বার্সার সামনে ছিল জয়ের দারুণ সুযোগ। দুই-দুইবার এগিয়ে গিয়েও জিততে পারেনি কাতালানরা।

ড্র হওয়ায় স্পেনের শীর্ষ লিগে সর্বোচ্চ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিজেদের করে নেওয়া বার্সা এ নিয়ে টানা ৪০ ম্যাচ অপরাজিত রইলো।

বিজ্ঞাপন

মূল একাদশে ছিলেন না আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস ও ইভান রাকিটিচ। মেসি ও সুয়ারেজকেও বেঞ্চে রেখে একাদশ সাজান বার্সা কোচ আরনেস্টো ভালভেরদে। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমেছিলেন মেসি।

৩৬তম মিনিটে উসমান দেম্বেলে গোল করে বার্সাকে লিড পাইয়ে দেন (১-০)। তবে, ৪৫তম মিনিটে সমতায় ফেরে আতিথ্য নেওয়া সেল্টা। আন্দ্রে গোমেসের ভুলে বল পেয়ে ইয়াগো আসপাস সামনে বাড়ান মাক্সি গোমেসকে। সেখান থেকে বল চলে যায় স্প্যানিশ ডিফেন্ডার জনি কাস্ত্রোর পায়ে। আলতো টোকায় বার্সার জালে বল জড়ান তিনি (১-১)।

বিরতির পর ফিলিপে কুতিনহো ও আন্দ্রে গোমেসকে তুলে মেসি ও সার্জিও রবের্তোকে নামান বার্সা কোচ। ৬৪তম মিনিটে নেলসন সেমেদোর পাস থেকে দলকে দ্বিতীয়বার এগিয়ে নেন পাকো আলকাসের (২-১)। ৭১তম মিনিটে সেল্টার তারকা ইয়াগো আসপাসকে পিছন থেকে টেনে ধরে সরাসরি লাল কার্ড দেখেন বদলি হিসেবে খেলতে নামা রবের্তো। দশ জনের দলে পরিণত হয় কাতালানরা।

বিজ্ঞাপন

সেই সুযোগে ৮২তম মিনিটে আবারো সমতায় ফেরে সেল্টা। এমরি মোরের জোরালো শট বার্সার গোলরক্ষক টের স্টেগেন ঝাঁপিয়ে ঠেকালেও ছুটে আসা আসপাসের গায়ে লেগে ভিতরে ঢুকে যায় (২-২)। এই স্কোরেই নির্ধারিত সময় শেষ হয়।

৩৩ ম্যাচে ২৫ জয় ও আট ড্রয়ে বার্সার পয়েন্ট সর্বোচ্চ ৮৩। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৭।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন