বিজ্ঞাপন

শৈশবের ক্লাব অ্যাটলেটিকো ছাড়লেন তোরেস

May 21, 2018 | 5:31 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

শৈশবের ক্লাব ছাড়ছেন স্প্যানিশ তারকা স্ট্রাইকার ফার্নান্দো তোরেস, এই খবর আগেরই জানা। তাই লা লিগার এবারের মৌসুমে শেষেই বিদায় নিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের এই স্ট্রাইকার। রোববার (২০ মে) এইবারের বিপক্ষে ম্যাচ দিয়েই শৈশব ক্লাবকে বিদায় জানান স্প্যানিশ এই তারকা।

লা লিগায় এবারের মৌসুমে বেশকটি ম্যাচ কাটিয়েছেন বেঞ্চে বসে। শেষ মাদ্রিদ ডার্বিতেও মাঠে দেখা যায়নি তাকে। তবে ক্লাবের হয়ে শেষ ম্যাচে এইবারের বিপক্ষে ২-২ গোলে ড্রয়ের ম্যাচে দুটি গোলই করেছেন তোরেস।

ফুটবলে হাতেখড়ি হয়েছিল অ্যাটলেটিকোর মাঠ ওয়ান্ডা মেট্রোপোলিটানোতে। তিন ক্লাব ঘুরে ২০১৫ সালে আবারো সেখানে ফিরেছিলেন তোরেস। শৈশবের এই ক্লাবে এসে ২০১৫-১৬ মৌসুমে ৪৯ ম্যাচ ধারে খেলার পর ২০১৬ সালে তাকে কিনে নিয়েছিল ক্লাব অ্যাটলেটিকো। দুই মৌসুমে ৫৮টি ম্যাচ খেলার পর রোববার (২০ মে) ক্লাব ছাড়লেন এই স্ট্রাইকার।

বিজ্ঞাপন

এর আগে ২০০১-০৭ সাল পর্যন্ত ২১৪ ম্যাচ খেলে ৮২টি গোল পেয়েছিলেন তোরেস। এরপর ২০০৭-১১ মৌসুমে ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে ১০২টি ম্যাচ খেলেছিলেন এই স্ট্রাইকার, সেখানে গোল পেয়েছিলেন ৬৫টি। এরপর ২০১১ সালে লিভারপুল থেকে পাড়ি জমান ইংলিশ ক্লাব চেলসিতে। সেখানে ১১০ ম্যাচে ২০টি গোল করেছিলেন এই স্প্যানিশ তারকা। চেলসি থেকে ২০১৪ সালে এক মৌসুম ধারে খেলার পর ২০১৫-১৬ মৌসুমে তাকে কিনে নেয় ইতালিয়ান ক্লাব এসি মিলান। সেখান থেকে ২০১৫ সালে আবারো শৈশব ক্লাবে ফিরে আসেন এই স্ট্রাইকার।

লিভারপুল ও চেলসির সাবেক এই স্ট্রাইকার চলতি মৌসুম শেষেই অ্যাটলেটিকো ছাড়বেন বলে আগেই জানিয়েছিলেন। আর সেই হিসেবে বিদায়ের প্রস্তুতিটা হয়তো নিয়ে রেখেছিলেন। শৈশবের স্মৃতি জড়ানো ক্লাবকে বিদায় জানাতে যে বেশ কষ্ট হয়েছে তা বোঝাই যায়।

অনুভূতিটা অবশ্য জানিয়েই দিলেন তোরেস, ‘আমি যখন প্রথমবার ক্লাব ছেড়েছিলাম, তখন স্বপ্ন ছিল আবারো ফিরবো। আমার হাতে সুযোগও ছিল। কিন্তু একজন খেলোয়াড় হিসেবে আমি আর এখানে (অ্যাটলেটিকো মাদ্রিদ) ফিরতে পারবো না। সবচেয়ে কষ্টের ব্যাপার এটাই যে, ফেরার সুযোগ আর নেই। আমি আর এই জার্সি পরে মাঠে নামতে পারবো না।’

বিজ্ঞাপন

দুর্দান্ত খেলেই নিজেকে বিশ্বমঞ্চে চিনিয়েছিলেন তোরেস। ক্লাব অ্যাটলেটিকোর হয়ে দুই স্পেলে ৪০৪ ম্যাচে ১২৯ গোল আছে স্প্যানিশ এই স্ট্রাইকারের ঝুলিতে।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন