বিজ্ঞাপন

‘শোককে শক্তিতে পরিণত করেই জঙ্গি নেটওয়ার্ক ভেঙে দিয়েছি’

July 1, 2018 | 12:22 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, হলি আর্টিজানে জঙ্গি হামলায় শহীদ সিনিয়র সহকারী কমিশনার রবিউল করিম ও ওসি সালাউদ্দিনকে হারানোর শোককে শক্তিতে পরিণত করেই আমরা জঙ্গি নেটওয়ার্ক ভেঙ্গে দিয়েছি। বাংলাদেশে আর তাদেরকে এরকম হামলা করতে দেওয়া হবে না।

রোববার (১ জুলাই) গুলশান পুরাতন থানা চত্বরের সামনে পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিনের মুরাল ‘দীপ্ত শপথ’ উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা জঙ্গি নেটওয়ার্ককে ভেঙে দিয়েছি, গুঁড়িয়ে দিয়েছি । তাদের উঠে দাঁড়ানোর মতো শক্তি আর নাই। ঢাকাবাসীর  শান্তির জন্য কাজ করেছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ছোট বড় মিলে ৭০ টির মতো জঙ্গি অভিযান হয়েছে। অভিযানে অনেক জঙ্গিকে জীবিত আটক করেছি। মানবিক দৃষ্টিকোণ থেকে পেশাগত দায়িত্ব পালন করেছি। যা বিশ্বে নজিরবিহীন।

কমিশনার বলেন, আশ্রয়দাতা, প্রশ্রয়দাতা, অর্থদাতা, ইন্ধনদাতাসহ সকলকে চিহ্নিত করা হয়েছে। দীর্ঘ তদন্ত শেষে মামলার চার্জশিট প্রস্তুত করা হয়েছে। চলতি সপ্তাহেই আদালতে চার্জশিট দেওয়া হবে। সকল সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আইনের মাধ্যমে জড়িতরা  শাস্তি পাবে।

বিজ্ঞাপন

মাদকের বিষয়ে তিনি বলেন, জঙ্গিবাদের মতোই মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছি। মাদকের আশ্রয় ও প্রশ্রয়দাতাদের নামের তালিকা তৈরির কাজ চলছে বিশেষ করে যারা জামিন করাচ্ছে। ওইসব আইনজীবীদেরও তালিকা করা হচ্ছে।

এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, হলি আর্টিজান রেস্তোরাঁটি ছিল একটি ব্যক্তি মালিকানাধীন। গুলশানে জায়গার দাম অনেক। তাই আমরা ম্যুরাল তৈরির জন্য সেখানে জায়গা পাইনি। এজন্য গুলশান থানার পুরাতন জায়গায় ম্যূরাল তৈরি করা হয়েছে যাতে, প্রতিবছর সাধারণ মানুষসহ সবাই শ্রদ্ধা জানাতে পারে।

সারাবাংলা/ইউজে/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন