বিজ্ঞাপন

শোধরাতে চায় কোচ, আশ্বাস জিমিদের

June 8, 2018 | 8:00 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: এশিয়ান গেমসের জন্য প্রস্তুতি নিতে ক্যাম্পের ডাক। সুযোগ পাওয়া হকি খেলোয়াড়রা নীল টার্ফের উপরে। কোচ কৃষ্ণমুর্থী গোপিনাথান প্রাথমিক নির্দেশনা দিচ্ছেন জিমি-আশরাফুলদের। হকি পাড়ায় নেই ঢাক, নেই কোনও উন্মাদনা! এতো দিন পর হকিতে জাতীয় দলের ক্যাম্প!

লিগ শেষ করে ক্যাম্পের কার্যক্রম শুরুর পরিকল্পনা থাকলেও ‘লিগ বিতর্কে’ একটু ভাটা পড়েছে কি?

তবে, সে দিকে নজর দিতে চায় না ন্যাশনাল হকি টিমস কমিটি। জাতীয় দলের ক্যাম্প শুরু করে প্রস্তুতি সেড়ে নিতে চান কোচ-খেলোয়াড়-কর্মকর্তারা।

বিজ্ঞাপন

মেগা টুর্নামেন্ট উপলক্ষে চলতি মাসে ২৭ তারিখ পর্যন্ত ক্যাম্প করে তিন দেশে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)।

সঙ্গে এশিয়ান গেমসের বাছাইপর্বের ভুলগুলো শোধরাতে চান মালয়েশিয়ান কোচ গোপিনাথান। কোচ জানান, লিগের মাধ্যমে খেলোয়াড়দের ফিটনেস ভালো অবস্থায় আছে। কাজ করতে হবে তাদের ত্রুটি নিয়ে। এশিয়ান গেমসের বাছাই পর্বের ভুলগুলো নিয়ে কাজ করতে হবে। বিশেষ করে পেনাল্টি কর্ণার নিয়ে কাজ করবো। টেকনিক্যাল এবং গেম প্লানিং নিয়ে কাজ করবো।

৪০ জন হকি খেলোয়াড় ডাক পেয়েছে এই ক্যাম্পে। তাদের মধ্যে রিপোর্টিং করেছেন ২৫ জনের কম। প্রসেনজিত ক্যাম্পে যোগ দিবেন না বলে জানানো হয়। মেরিনার্সের বেশিরভাগ খেলোয়াড় ক্যাম্পে যোগ দেয় নি।

বিজ্ঞাপন

ক্যাম্প শেষে চলতি মাসের ২৭ তারিখ ভারতে যাবে জিমি-চয়নরা। বাহফের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব এহসান রানা জানান, ২৭ জুন ভারত যাবে প্রস্তুতি ম্যাচ খেলতে। ৮ জুলাই ঢাকায় ফিরবে দল। এরপর ১৬ তারিখে চায়নায় যাবে জিমিরা। সেখান থেকে দক্ষিণ কোরিয়ায় ২৪ তারিখ রওনা দিবে কৃষ্ণমুর্থী শিষ্যরা।

ফিট থেকেই কোচের সঙ্গে কাজ করবেন বলে জানালেন খেলোয়াড়রা। কোচের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে অনেকের। সেসবের সন্নিমেশে দারুণ কিছু করবার ইচ্ছা আশরাফুলদের। আপাতত ক্যাম্প নিয়ে চিন্তা সবার।

 

সারাবাংলা/জেএইচ/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন