বিজ্ঞাপন

শ্রেয়া গাইবেন মধুর বসন্তে

February 14, 2019 | 2:05 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বসন্তকে মধুর করে তুলতে ইন্ধিরা গান্ধী কালচারাল সেন্টার এবং হাই কমিশন অব ইন্ডিয়া, ঢাকা যৌথভাবে আয়োজন করেছে বসন্তোৎসব। ‘মধুর বসন্ত’ শিরোনামের অনুষ্ঠানটি হবে ১৬ ফেব্রুয়ারি, ছায়ানট কালচারাল সেন্টারে। এতে অংশগ্রহণ করবেন ভারতের জনপ্রিয় রবীন্দ্রসঙ্গীতশিল্পী শ্রেয়া গুহঠাকুরতা। এছাড়া অনুষ্ঠানে আরও থাকবে বাংলাদেশের নৃত্যশিল্পী অমিত চৌধুরী ও তার দল এবং আবৃত্তিশিল্পী সামিউল ইসলাম পোলাক-এর পরিবেশনা।


আরও পড়ুন :  এবার নিজের বায়োপিক পরিচালনা করবেন কঙ্গনা


শ্রেয়া গুহঠাকুরতা শুধু ভারতে নয় তার জনপ্রিয়তা রয়েছে বাংলাদেশেও। শ্রেয়া ১৯৯৪ সালে ‘দক্ষিণী’ থেকে রবীন্দ্রসংগীতে ডিপ্লোমা করেছেন। পাঁচ বছর বয়সে অভিনয় করেন ‘দীপার প্রেম’ চলচ্চিত্রে। ১৩-১৪ বছর বয়সে তপন সিংহ পরিচালিত ‘স্বীকৃতি’ ছবিতে প্লেব্যাক করেন। শ্রেয়া গুহঠাকুরতার মূল পদচারণ ছিল মঞ্চ ও টিভিতে। তিনি ২০০৫ সালের পর থেকে টেলিভিশনেও ব্যস্ত হয়ে পড়েছেন।

অমিত বাংলাদেশের প্রতিভাবান ভরতনাট্যম শিল্পী। তিনি দেশের বিভিন্ন গুরুর কাছ থেকে ভরতনাট্যমের তালিম নিয়েছেন। তারপর আইসিসিআর বৃত্তি নিয়ে ভরতনাট্যমের ওপর রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। অমিত চৌধুরী বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পার্ফমেন্স বিভাগে শিক্ষকতা করছেন।

বিজ্ঞাপন

অন্যদিকে সামিউল ইসলাম পোলাক বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত আবৃত্তিশিল্পী। ‘চেতনার ঝংকার’, চাঁদের হাসি’সহ বেশকিছু  অ্যালবামে কাজ করেছেন পোলাক। তার প্রথম একক অ্যালবামের নাম ‘ইতি রবীন্দ্রনাথ’।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   তারকাবহুল দুই ছবি মুক্তি পাচ্ছে শুক্রবার

.   পরিচালকের নাম ছাড়াই মুক্তি পাবে ছবি!


আরও দেখুন :

ফাগুন হাওয়ায় ।। বিহাইন্ড দ্য সিন ।। ভিডিও স্টোরি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন