বিজ্ঞাপন

সংকটাপন্ন রোজিনার জীবন

April 22, 2018 | 12:14 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর বনানীতে সড়ক দুর্ঘটনায় পা হারানো রোজিনার জীবন সংকটাপন্ন। তার ডান পা কেটে ফেলা হয়েছে আগেই, সেই পায়ের বাকী অংশও ফেলে দিতে দ্বিতীয় অপারেশন হয়েছে।

রোববার (২২ এপ্রিল) সকালে জাতীয় অর্থোপেডিক (পঙ্গু হাসপাতাল) হাসপাতালে রোজিনার দ্বিতীয় অপারেশন হয়।

এর আগে তার চিকিৎসার জন্য হাসপাতালটির পরিচালক ডা: গণি মোল্লার নেতৃত্বে ৪ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

বিজ্ঞাপন

অপারেশন শেষে নাম প্রকাশে অনিচ্ছুক রোজিনার এক চিকিৎসক সারাবাংলাকে বলেন,‘ দুর্ঘটনায় রোজিনার যে ক্ষতি হয়েছে তা থেকে রিকভারি না করলে তাকে বাঁচানো যাবে না। কারণ হিসেবে ওই চিকিৎসক জানিয়েছেন, দুর্ঘটনায় রোজিনার উরুর চামড়া থেকে মাংসের লেয়ার পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। এ কারণে তার বাইরের চামড়া মরে গেছে। ভেতরের মাসলের কিছু কিছু অংশও অকার্যকর হয়ে গেছে। এসব কারণে তার শরীরে সেপ্টিসেমিয়ার আশঙ্কা রয়েছে। ’

এই চিকিৎসক বলেন, এসব কারণে সবাই রোগীকে নিয়ে রিস্কি অবস্থায় আছে। রোজিনার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শেই এখন থেকে তাঁর চিকিৎসা হবে। মরা চামড়া রিকভারি করা গেলেই কেবল রোজিনাকে বাঁচানো সম্ভব হবে জানান ওই চিকিৎসক।

এর আগে, গত শুক্রবার (২০ এপ্রিল) রাত ৯টার দিকে রাজধানীর বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় রোজিনা আক্তার (২২) নামে ওই গৃহকর্মীর ডান পা বিচ্ছিন্ন হয়ে যায়। দুর্ঘটনার পর পথচারীরা রোজিনা আক্তারকে উদ্ধার করে পঙ্গু হাসপাতালে ভর্তি করেন।

বিজ্ঞাপন

গৃহকর্মী রোজিনা আক্তার সারাবাংলা ও জিটিভির এডিটর-ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজার বাসায় কাজ করতেন।

এ ঘটনায় ডাবল ডেকার বাসটিকে জব্দ ও বাসের চালক শফিকুল ইসলাম সুমনকে (৩২) ওইদিনই আটক করে পুলিশ।শনিবার বনানী থানার এসআই মিজানুর রহমান সুমনকে মহানগর মূখ্য হাকিমের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান। পরে ম্যাজিস্ট্রেট গোলাম নবীর আদালত একদিনের রিমাণ্ড মঞ্জুর করেন।

সারাবাংলা/টিএম/জেএ/ জেএএম

আরও পড়ুন

বিজ্ঞাপন

এবার বাসচাপায় পা হারালেন এক গৃহকর্মী

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন