বিজ্ঞাপন

সংঘর্ষের সময় আমরা নিরপেক্ষ ছিলাম : পুলিশ সুপার

January 18, 2018 | 10:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ :   সহিংস হামলার দিন পুলিশ পক্ষপাতিত্ব করেছে বলে উভয়পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ অস্বীকার করে পুলিশ সুপার মঈনুল হক দাবি করেন, আমরা নিরপেক্ষ ছিলাম। পুলিশ সম্পূর্ণ নিরপেক্ষভাবেই দায়িত্ব পালন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

পুলিশ সুপার বলেন, সংঘর্ষে যারা বৈধ-অবৈধ অস্ত্রের ব্যবহার ও প্রদর্শন করেছে তাদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার তার কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন।

পুলিশ সুপার বলেন, সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত মেয়র আইভী বা এমপি শামীম ওসমান সমর্থকদের পক্ষ থেকে কোনো মামলা হয়নি। তবে পুলিশের পক্ষ থেকে একটি জিডি হয়েছে। বিষয়টি নিয়ে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও র‌্যাবের সমন্বয়ে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ চালিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

হকারদের ব্যাপারে পুলিশ সুপার জানান, নারায়ণগঞ্জ নগরীর প্রধান সড়ক বঙ্গবন্ধু সড়ক ব্যতীত অন্যান্য কয়েকটি সড়কে নির্দিষ্ট সময়ের জন্য তাদরেকে বসতে দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। গতকাল জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সিটি করপোরেশনের এক বৈঠকে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়েছে। বিকেল পাঁচটা থেকে রাত দশটা পর্যন্ত হকাররা বেচাকেনা করতে পারবে। তবে এ সিদ্ধান্ত সাময়িক সময়ের জন্য। পরবর্তীতে তাদের স্থায়ী পুনর্বাসনের ব্যাপারে মেয়র ও এমপির সম্মিলিত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নেওয়া হবে।

চলমান শীত মৌসুম হকারদের মজুদকৃত পোশাক ও মামালামাল বিক্রি করে তারা যেন পুঁজি তুলে আনতে পারে সেইদিক বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হকার সংগঠনের নেতৃবৃন্দও এ সিদ্ধান্ত আপাতত মেনে নিয়েছে। বর্তমানে এই নিয়ে নারায়ণগঞ্জের পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ও প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেন তিনি।

নগরীর বঙ্গবন্ধু সড়কসহ সকল সড়ক থেকে গত ২৫ ডিসেম্বর ফুটপাতের হকারদের উচ্ছেদ করা হয়। এই ঘটনার পর থেকে হকাররা ফুটপাতে বসার জন্য আন্দোলন চালিয়ে আসছিলেন। হকার উচ্ছেদ ইস্যুতে মঙ্গলবার শামীম ওসমানের লোকজন মেয়র সেলিনা হায়াৎ আইভী ও তার কর্মী সমর্থকদের ওপর হামলা করেন। পরে হকাররাও এই হামলায় জড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

হামলায় মেয়র আইভী ও বেশ কয়েকজন সাংবাদিকসহ উভয়পক্ষের অর্ধশত মানুষ আহত হন।

হামলার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ার মেয়র আইভী জানান, শামীম ওসমানের লোকজন তাকে হত্যার উদ্দেশ্যে পূর্বপরিকল্পিতভাবে হামলা চালিয়েছে।  এ সময় পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন আইভী।

অবিলম্বে নারায়ণগঞ্জের ডিসি-এসপিকে প্রত্যাহারের দাবিও জানান আইভী।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

 

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...
বিজ্ঞাপন