বিজ্ঞাপন

সবাই আমাকে বোকা ভাবে: ড. কামাল হোসেন

October 15, 2018 | 4:22 pm

।। আজমল হক হেলাল , স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সংবিধান প্রণেতা ও জাতীয় ঐক্য ফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, গত ২৫ বছর দেশ ও জাতিকে কিছুই দিতে পারিনি। সবাই আমাকে বোকা ভাবে। এবার অবাধ, নিরপেক্ষ নির্বাচনের জন্য লড়াই করে যাব। এতে করে কেউ আমাকে গুলি করে মেরে ফেললে, মেরে ফেলুক। জনগণ বলবে, ড. কামাল হোসেন বোকা ছিলেন। তারপরও জনগণের মাঝে কিছু দিন বেঁচে  থাকব।

সোমবার (১৫ অক্টোবর) রাজধানীর মতিঝিলে তার চেম্বারে সারাবাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

ড. কামাল হোসেনকে প্রশ্ন করা হয়, আপনি জাতির জনক বঙ্গবন্ধুর সহচর ছিলেন। বঙ্গবন্ধুর মন্ত্রিপরিষদের সদস্য ছিলেন। বঙ্গবন্ধুকে ৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করা হয়। তার হত্যার সঙ্গে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান পরোক্ষভাবে জড়িত ছিলেন যা বঙ্গবন্ধুর হত্যা মামলায় সাক্ষীদের কথায় স্পষ্ট হয়ে যায়। সেই মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল বিএনপির সঙ্গে হাত মিলিয়ে ঐক্য করেছেন। এতে করে আপনি আপনার আদর্শ থেকে দূরে সরে গেলেন কি?

বিজ্ঞাপন

জবাবে ড. কামাল হোসেন বলেন, এ বিষয় কোনো মন্তব্য করতে চাই না। তবে এ সর্ম্পকে প্রধানমন্ত্রী আমার উদ্দেশে যা বলার দরকার বলে দিচ্ছেন। মাহী বি. চৌধুরী ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্নার টেলিফোন সংলাপ নিয়ে প্রশ্ন করা হলে ড. কামাল হোসেন সে সর্ম্পকেও মন্তব্য করতে চাননি।

পরে তিনি বলেন, উনাদের সংলাপের আলোচানার বিষয় নিয়ে পত্রিকার রিপোর্টগুলো আমি পর্যালোচনা করেছি। তাতে তেমন কিছু দেখিনি। সব এলোমেলো কথা। উপস্থিত গণফোরামের একজন ড. কামাল হোসেনকে উদ্দেশ্য করে বলেন, মাহামুদুর রহমান মান্না ও সাদেক হোসেন খোকা টেলিফোন সংলাপ হয়েছিল। সে সময় মাহামুদুর রহমান মান্না একটি লাশ চেয়েছিলেন। এ কথা শোনার পর ড. কামাল হোসেন বলেন, তা হলেতো মান্নার সঙ্গে আমাদের ওঠা-বসা করা ঠিক না।

সাক্ষাৎকারে ড. কামাল হোসেন বলেন, জাতীয় ঐক্যের ৭ দফা দাবি আদায়ের জন্য আন্দোলন করতে হলে তা করবো। তবে এখনও আন্দোলন সম্পর্কে আলোচনা হয়নি। তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ও সরকারের পদত্যাগের দাবি করেই যাব। সরকার আমাদের দাবি উপেক্ষা করতে পারবে না। কারণ, দেশটি সংবিধানের মাধ্যমে পরিচালিত হচ্ছে। সংবিধান মেনে দেশ পরিচালনা করা সরকারের কর্তব্য। সরকারকে বুঝতে হবে দেশের মালিক জনগণ।

বিজ্ঞাপন

তিনি বলেন, জাতীয় ঐক্যমত গঠন করার লক্ষ্য হচ্ছে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করা।

বিকল্পধারার প্রেসিডেন্ট বি. চৌধুরী এবং তার ছেলে মাহী বি. চৌধুরীকে জাতীয় ঐক্যে ফিরিয়ে আনার কোনো পরিকল্পনা আছে কি?

জবাবে ড. কামাল হোসেন বলেন, এ সর্ম্পকে জাতীয় ঐক্যফ্রন্টের সব নেতা-কর্মীরা বসে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন