বিজ্ঞাপন

সব শিশু যেন বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়: অনুপম সেন

March 17, 2019 | 7:44 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: দেশের সব শিশু যেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বড় হয়ে ওঠে, এমনটাই চান একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

রোববার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রত্যাশার কথা জানিয়েছেন।

অনুপম সেন বলেন, “এখন যারা শিশু, তাদের হাতেই কিন্তু আগামীর বাংলাদেশ। তাদের হৃদয়ের মধ্যে এখন থেকেই বঙ্গবন্ধুর চেতনা-আদর্শ প্রোথিত করে দিতে হবে। সব শিশু যেন বড় হয় বঙ্গবন্ধুর চেতনা-আদর্শ বুকে নিয়ে। এর ফলে তারা দেশপ্রেমিক হয়ে উঠবে এবং এই দেশকে তারা এগিয়ে নিয়ে যাবে। এই শিশুরাই হবে আগামী দিনের যোগ্য নেতৃত্ব।”

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে নগর ছাত্রলীগ শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করে। এছাড়া কেক কেটে জন্মদিন উদযাপন ও আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহাম্মেদ ইমু। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। আরও বক্তব্য রাখেন, সহ-সভাপতি একরামুল হক রাসেল, নাঈম রনি, আমজাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অমিতাভ চৌধুরী বাবু, সাংগঠনিক সম্পাদক ইরফানুল আলম জিকু, খোরশেদ আলম মানিক ও আমির হামজা।

উপস্থিত ছিলেন সম্পাদকমণ্ডলীর সদস্য হাসানুল আলম সবুজ, কায়সার মাহমুদ রাজু, কবির আহমদ, আবু হানিফ রিয়াদ, সহ-সম্পাদক রাহুল দাশ, এহসানুল হক ববি, হৃদয় মিত্র সুমন, শাহজান সাজু।

বিজ্ঞাপন

এদিকে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চট্টগ্রাম নগরীর সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। কলেজ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পাশাপাশি কেক কাটা হয় বলে জানান সংগঠনটির নেতা মায়মুন উদ্দিন মামুন।

চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুর নেতৃত্বে নগরীর লালদিঘী ময়দান থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। ঢোলবাদ্যের তালে নেচে গেলে এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশাল প্রতিকৃতি নিয়ে নেতাকর্মীরা এই শোভাযাত্রায় অংশ নেন।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন