বিজ্ঞাপন

সমাবেশের জন্য প্রস্তুত মঞ্চ

January 19, 2019 | 9:01 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভের মাধ্যমে টানা তৃতীয় বারের মতো অর্জিত এই বিজয় স্মরণীয় করে রাখতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘বিজয় সমাবেশ’-এর আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। শনিবার (১৯ জানুয়ারি) আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বিজয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে শেষ হয়েছে সব আয়োজন, প্রস্তুত করা হয়েছে সমাবেশ মঞ্চও।

দুর্নীতি-মাদক-সন্ত্রাস রোধে অনুশাসনমূলক বার্তা দেবেন শেখ হাসিনা

সমাবেশ মাঠে ছোট-বড় ৫০-এর বেশি নৌকা ও বৈঠাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছবি সংবলিত ফেস্টুনে সজ্জিত করা হয়েছে। সমাবেশটি মহাসমুদ্রে রূপ দিতে ঢাকার পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন ও ঢাকা মহানগরের দলীয় নেতাকর্মীরা ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

মাবেশ শুরুর আগে দুপুর ১২টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচ-গানের মাধ্যমে সমাবেশস্থল প্রাণবন্ত করে রাখবেন দেশ বরেণ্য শিল্পীরা। দুপুর আড়াইটার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সমাবেশস্থলে আসবেন। আওয়ামী লীগ সভাপতির আগমনের সময় গান পরিবেশন করবেন শিল্পী মমতাজ।

বিজ্ঞাপন

এছাড়া আরও গাইবেন রফিকুল আলম, ফাহমিদা নবী, আঁখি আলমগীর, কল্পনা মজুমদারসহ অনেকে। প্রধানমন্ত্রী আসন গ্রহণের পর শিল্পীরা সমবেত কণ্ঠে পরিবেশন করবেন ‘জিতবে এবার নৌকা’ গানটি। সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিবেদন করে ‘আপনার জন্য একটি নতুন সময়ের ইঙ্গিত’ কবিতা আবৃত্তি করবেন কবি রাসেল আশেকী।

মূল অনুষ্ঠান পরিচালনা করবেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন। সমাবেশে মঞ্চে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। মহাসমাবেশে আওয়ামী লীগ ছাড়াও মহাজোটের শরিক বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষক, বুদ্ধিজীবী, আইনজীবী, সাংবাদিক, কবি-সাহিত্যিক, পেশাজীবী, সংস্কৃতি ও বিনোদন জগতের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

এ লক্ষ্যে শুক্রবার (১৮ জানুয়ারি) সকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বিজয় সমাবেশস্থল পরিদর্শন করেন কেন্দ্রীয় নেতারা।  ওবায়দুল কাদের সার্বিক কাজের অগ্রগতি পরিদর্শনে শেষে সাংবাদিকদের সামনে বিজয় সমাবেশে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণসহ দলীয় নেতাকর্মীদের উদ্দেশেও বিশেষ বার্তা দেবেন বলে জানান।

জানা গেছে, বিজয় সমাবেশ থেকে দেশবাসীসহ দলীয় নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেবেন দলীয় প্রধান শেখ হাসিনা।  বিজয় সমাবেশকে বিজয় আনন্দে রূপ দিতে বরণ্যে শিল্পীরা দুপুর ১২টার পর থেকে বিভিন্ন সঙ্গীত পরিবেশন করবেন। এ লক্ষ্যে মূল বিজয় মঞ্চের সামনে পৃথকভাবে আরেকটি মঞ্চ করা হয়েছে। মূল মঞ্চের ব্যাকগ্রাউন্ডে একাদশ জাতীয় সংসদের নির্বাচনি ইশতেহারের মলাটের রঙের আদলে সজ্জিত করা হয়েছে।  বেলা ১১টার পর থেকে সোহরাওয়ার্দী উদ্যানে বাংলা একাডেমি গেট, রমনা কালি মন্দির গেট, টিএসসি গেট, চারুকলা গেট দিয়ে প্রবেশ করবে।

এদিকে, বিজয় সমাবেশকে জনসমুদ্রে রূপ দিতে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর, দক্ষিণ, মহানগর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। এ বিষয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান বলেন, ‘বিজয় সমাবেশকে জনতার বিশাল জনসমুদ্রে রূপ দিয়ে মহানগরের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়নে বর্ধিত সভাসহ সভাপতি-সাধারণ সম্পাদককে নির্দেশনা দেওয়া হয়েছে। মহানগর উত্তরের পক্ষ থেকে লক্ষাধিক লোকসমাগম উপস্থিত করতে পারবো বলে আশা করছি।’

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন

আরও পড়ুন: গানে গানে শুরু হবে আ. লীগের সমাবেশ

নির্বাচনের সাফল্যে ১৯ জানুয়ারি বিজয় সমাবেশ করবে আ. লীগ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন