বিজ্ঞাপন

সরকারি জমি বেআইনিভাবে বিক্রি, ২৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

February 20, 2019 | 8:43 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সরকারি সম্পত্তি ঘুষের বিনিময়ে বেআইনিভাবে পপুলার লাইফ ইন্স্যুরেন্সের কাছে ২৯৪ কোটি টাকায় বিক্রি করা হয়েছে। এই অপরাধে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি, রেজিস্ট্রার ও সেটেলমেন্ট অফিসের ৮ জন ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার ( ২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

তিনি জানান, গুলশানের কড়াইলে সরকারি ৬ দশমিক ৬৭৫৬ একর সম্পত্তি বেআইনিভাবে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে দিতে ৯১ কোটি টাকা ঘুষ লেনদেন হয়েছে। ২০১১ সালের ২ নভেম্বর এ বিষয়ে গুলশান মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। এরপর মামলাটি তদন্ত করেন দুদকের সাবেক উপপরিচালক আবদুল আজিজ ভূঁইয়া, উপপরিচালক এস এম এম আখতার হামিদ ভূইয়া ও সৈয়দ আহমেদ।

বিজ্ঞাপন

যাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে তারা হলেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের সদস্য (প্রশাসন) মো. কামরুল আলম, পরিচালক (সংগঠন ও পদ্ধতি) আবু বকর মো. মমশাদ মাশরেকী, নোয়াখালী জেলা রেজিস্ট্রার মোহাম্মদ ইয়াকুব, গুলশানের সাব-রেজিস্ট্রার (সাময়িক বরখাস্ত) মো. হেলালউদ্দিন, সেটেলমেন্ট প্রেসের উপসহকারী সেটেলমেন্ট মো. শহিদুল ইসলাম, আবুল কাশেম, কম্পোজিটর (পেশকার) মো. আলী আকবর খান, সহকারী সেটেলমেন্ট অফিসার তপন চৌধুরী, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হোসাইন মোহাম্মদ মামুন, আমিন (অব.) নিজামুল হায়দার চৌধুরী, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেডের প্রাক্তন লিগ্যাল অ্যাডভাইজার মো. শহীদুল ইসলাম, ঢাকা সদরের দলিল লেখক নাসিরউদ্দিন আহম্মদ, ঢাকার তেজগাঁওয়ের বাসিন্দা মো. ওসমান গনি, মিসেস নাজমা বেগম, ফরিদপুরের মিসেস শাহনাজ মামুন, লাক্সারী হাউজিং লিমিটেডের মালিক শহীদুজ্জামান চৌধুরী, লে. কর্নেল মো. দিদারুল আলম (অব.), নরসিংদীর বাসিন্দা টি এম শামছুত তাবরিজ চৌধুরী, মাদারীপুরের সৈয়দ ছালোয়ার হোসেন, মোল্লা গাজী সালাউদ্দিন আহম্মেদ, মঞ্জুর আহম্মদ, মো. বাচ্চু মিয়া, মো. বেলায়েত হোসেন লিটন মাঝি ও সৈয়দ জিয়াউদ্দিন হোসেন।

সারাবাংলা/এসজে/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন