বিজ্ঞাপন

সরকারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি ফখরুলের

December 10, 2018 | 7:02 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপির বিরুদ্ধে সরকার ভয়াবহ অপপ্রচার চালাচ্ছে অভিযোগ করে সরকারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার আমাদের সামাজিকভাবে হেয় করার জন্য অত্যন্ত পরিকল্পিত ও সুচিন্তিতভাবে ভয়াবহ অপপ্রচারের চালাচ্ছে। এতদিন তারা (সরকার) আমাদের বিরুদ্ধে মামলা করেছে, এখন আমরা সরকারের বিরুদ্ধে মামলা শুরু করব। আমরা আইনি ব্যবস্থা নেব, দেখি সরকার কী ব্যবস্থা নেয়।

সোমবার (১০ ডিসেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিএনপি ক্ষমতায় গেলে ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল করা হবে জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই আইনের মাধ্যমে মুক্ত ও স্বাধীন চিন্তার মানুষদের আটক করা হচ্ছে। কিছুদিন আগে বেশ কয়েকটি অনলাইন গণমাধ্যম বন্ধ করার সুপারিশ করেছিল সরকার। আজ শীর্ষ নিউজ, পরিবর্তন ডটকম, প্রিয় ডটকমসহ সেই গণমাধ্যমগুলো বন্ধ করে দিয়েছে। গণমাধ্যম যখন সেলফ সেন্সরশিপ শুরু করে, তখন মানুষ ব্লগ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝুঁকে পড়ে। সেগুলোও বন্ধ করে দেওয়া হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভয়াবহ অত্যাচার চালানো হচ্ছে। আমরা ক্ষমতায় গেলে এই আইন অবশ্যই বাতিল করা হবে।

পাকিস্তানি দূতাবাসের সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কোনো বৈঠক হয়নি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, এ ধরনের কোনো বৈঠক হয়নি। এই মিথ্যা প্রচারের বিরুদ্ধে আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। সরকারি দলের হয়ে যারা এমন বক্তব্য রেখেছেন, তাদের বক্তব্য প্রত্যাহারে দাবি জানাচ্ছি। অন্যাথায় আমরা আইনি ব্যবস্থা নিতে বাধ্য হব।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের অভ্যাস আছে, এরা সবসময় এমন কিছু সংস্থা ও সংগঠনের সঙ্গে বিএনপির সম্পর্ক দেখাতে চায়, যেন আমাদের দল বিপদে পড়ে। কিন্তু আমি পরিষ্কার বলতে চাই, এমন কোনো সংস্থা বা সংগঠনের সঙ্গে বিএনপি কোনোভাবেই যুক্ত নয়। বিএনপি কখনোই ষড়যন্ত্রে মধ্য দিয়ে ক্ষমতায় যেতে চায় না।

বিজ্ঞাপন

ফখরুল বলেন, আমরা দেখছি নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হয়েছে। কোথাও লেভেল প্লেয়িং ফিল্ড নেই। এজন্য বিচার বিভাগকে ব্যবহার করা হচ্ছে। ড. কামাল হোসেনকে নিয়ে ভেরিফায়েড পেজ কার্টুন দিচ্ছেন প্রধানমন্ত্রীর পুত্র। কিন্তু আমরা কার্টুন দিলেই মামলা দেওয়া হচ্ছে।

খালেদা জিয়াকে জামিন পেলেও তাকে মুক্তি দেওয়া হয়নি বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, বাংলাদেশকে যদি রক্ষা করতে চান, তাহলে প্রচার-প্রচারণার সমান সুযোগ দিন। অন্যাথায় দেশ এক ভয়াবহ পরিস্থিতির মুখে পড়বে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, এ জেড এম জাহিদ, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসও/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন