বিজ্ঞাপন

সর্বোচ্চ রানের তালিকায় এক নম্বরে কোহলি

April 18, 2018 | 1:22 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আইপিএলে নতুন এক মাইলফলকে নাম লেখালেন বিরাট কোহলি। বেঙ্গালুরুর অধিনায়ক সবশেষ ম্যাচে ওপেনিংয়ে নেমে করেছেন অপরাজিত ৯২ রান। সেই সুবাদে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক হয়েছেন কোহলি। টপকে গেছেন চেন্নাইয়ের জার্সিতে এবার খেলতে নেমে ইনজুরিতে ছিটকে পড়া সুরেশ রায়নাকে।

চলতি আসরে কোহলি নিজের প্রথম ম্যাচে কলকাতার বিপক্ষে করেছিলেন ৩১ রান, দ্বিতীয় ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে করেছিলেন ২১ রান, তৃতীয় ম্যাচে রাজস্থানের বিপক্ষে করেছিলেন ৫৭ রান। আর সবশেষ মুম্বাইয়ের বিপক্ষে অপরাজিত থাকেন ৯২ রান করে। তবে, দলকে জেতাতে পারেননি তিনি। মুম্বাই জিতেছে ৪৬ রানের ব্যবধানে।

কোহলির ৯২ রানের ইনিংসটি সাজানো ছিল ৬২ বলে, সাতটি চার আর চারটি ছক্কায়।

বিজ্ঞাপন

এতোদিন সুরেশ রায়না আইপিএলের সর্বোচ্চ রানের মালিক ছিলেন। চেন্নাই আর গুজরাটের জার্সিতে ১৫৯ ইনিংসে ব্যাট করে রায়না করেছেন ৪ হাজার ৫৫৮ রান। ১৪৫ ইনিংসে রায়নাকে টপকে গেলেন কোহলি। বেঙ্গালুরুর জার্সিতে তিনি করেছেন সর্বোচ্চ ৪ হাজার ৬১৯ রান। রায়নার একটি সেঞ্চুরি, ৩১টি হাফ-সেঞ্চুরি। অপরদিকে কোহলি চারটি সেঞ্চুরির পাশাপাশি ৩২টি হাফ-সেঞ্চুরিও হাঁকিয়েছেন। তার ব্যাট থেকে এসেছে ৪০১টি বাউন্ডারি আর ১৬৬টি ওভার বাউন্ডারি। ব্যাটিং অ্যাভারেজ ৩৮.১৭, স্ট্রাইক রেট ১৩০ এর বেশি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন