বিজ্ঞাপন

সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যায় সাজা কমলো দুই আসামির

October 16, 2018 | 4:45 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ড পাওয়া দুই আসামির সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন হাইকোর্ট বিভাগ। এরা হলেন, ফরহাদ খাঁর ভাগনে নাজিমুজ্জামান ইয়ন ও তার বন্ধু রাজু আহমেদ।

মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এএসএম আবদুল মবিনের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল আবুল কালাম আজাদ খান। দুই আসামি ইয়ন ও রাজুর পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী, আব্দুল মতিন খসরু, আহছান উল্লাহ ও সুব্রত সাহা।

বিজ্ঞাপন

এর আগে বিচারিক আদালতে মৃত্যুদণ্ডের সাজা পাওয়া দুই আসামি ডেথ রেফারেন্স ও কারাবন্দি আসামিদের করা আপিলের শুনানি শেষে গত ১১ অক্টোবর রায়ের জন্য দিন ঠিক করেছিলেন আদালত।

রাজধানীর নয়াপল্টনে ভাড়া বাসায় ২০১১ সালের ২৮ জানুয়ারি নিহত হন ফরহাদ খাঁ ও তার স্ত্রী রহিমা খাতুন। এ ঘটনায় দায়ের করা মামলায় ঢাকা-৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল ২০১২ সালের ১০ অক্টোবর এক রায়ে নাজিমুজ্জামান ইয়ন ও তার বন্ধু রাজু আহমেদকে মৃত্যুদণ্ড দেন। ওই আদেশ অনুমোদনের জন্য হাইকোর্ট বিভাগে ডেথ রেফারেন্স পাঠানো হয়। একইসঙ্গে কারাবন্দি দুই আসামি আপিল করলে আদালত আজ রায় ঘোষণা করেন।

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন