বিজ্ঞাপন

মানুষের সাংবিধানিক অধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠা করব: ড. কামাল

September 22, 2018 | 7:08 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নবগঠিত রাজনৈতিক জোট জাতীয় ঐক্য প্রক্রিয়ার মাধ্যমে দেশের মানুষের ভোটাধিকার, সাংবিধানিক অধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার প্রত্যয় জানিয়েছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

আরও পড়ুন- হাতে হাত রেখে ঐক্য ঘোষণা

তিনি বলেন, এই জাতীয় ঐক্যের মাধ্যমে স্বৈরাচার সরকারকে হঠাতে হবে। দেশকে, দেশের মানুষকে মুক্ত করতে হবে। আমরা জনগণের ভোটাধিকার, সাংবিধানিক অধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠিত করব ইনশাল্লাহ।

শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত নাগরিক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ড. কামাল বলেন, উন্নয়নের নামে লুটপাট চলছে। এমন অবস্থা দাঁড়িয়েছে যে ব্যাংকে টাকা রাখাও এখন নিরাপদ নয়। গরীব আরও গরীব হচ্ছে, ধনী আরও ধনী হচ্ছে। বহির্বিশ্বের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক দিন দিন খারাপ হচ্ছে।

গণফোরাম সভাপতি বলেন, কেউ কেউ দেশের বাইরে সেকেন্ড হোম তৈরি করছে। আমাদের এই ঐক্য প্রক্রিয়ার সঙ্গে কোনো ষড়যন্ত্র নেই— এটি আমার স্পষ্ট কথা।

বিজ্ঞাপন

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সভাপতিত্বে মহানগর নাট্যমঞ্চে দুপুর ৩টার দিকে শুরু হয় নাগরিক সমাবেশ। এ সমাবেশে যোগ দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ চার নেতা। পরে বিকেল সাড়ে ৪টার দিকে উপস্থিত হন সমাবেশের প্রধান অতিথি বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও যুক্তফ্রন্টের প্রধান ডা. বদরুদ্দোজা চৌধুরী।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা মোস্তফা জামাল হায়দার, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর আহমেদ, নাশনাল পিপলস পার্টির (এনপিপি) সভাপতি মোস্তফা জামান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোনার বাংলা পার্টির আবদুর নূর, গণদল সভাপতি গোলাম মাওলা চৌধুরীসহ অন্যরা। সমাবেশ শেষে উপস্থিত বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা জাতীয় ঐক্য গড়ে তোলার প্রত্যয় জানান।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সমাবেশ শুরুর দেড় ঘণ্টা পর গেলেন প্রধান অতিথি

‘কবে যে মানচিত্র লুট হয়ে যায়, সেই আতঙ্কে রয়েছি’

খালেদা জিয়াসহ রাজনৈতিক বন্দিদের মুক্তি চাই: মান্না

নির্বাচনের একমাস আগে সেনা মোতায়েনের দাবি বি. চৌধুরীর

২০ দলীয় জোটের নিবন্ধিত ৬ দল আসেনি নাগরিক সমাবেশে

জাতীয় ঐক্যের সমাবেশে যোগ দিয়েছে বিএনপি, পুলিশ সতর্ক

সারাবাংলা/এইচএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন