বিজ্ঞাপন

‘সাংস্কৃতিক অঙ্গনেও নৌকার গণজোয়ার আছড়ে পড়েছে’

December 13, 2018 | 2:01 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকার গণজোয়ার দেশের সাংস্কৃতিক অঙ্গনেও আছড়ে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই গণজোয়ারই সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করবে বলে আশাবাদ জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে দেশের বরেণ্য অভিনয় শিল্পী, চিত্রশিল্পী, সংগীত শিল্পী ও বুদ্ধিজীবীদের নিয়ে আওয়ামী লীগের আনুষ্ঠানিক প্রচারণার শুরুতে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, এই যে প্রচণ্ড রোদের মধ্যে আপনারা বসে আছেন, এটা একটা চেতনার বিষয়, আদর্শের বিষয়। এই আদর্শ, চেতনা, মূল্যবোধই আপনাদেরকে এখানে বসিয়ে রেখেছে। এটাতে বোঝা যায়, আগামী নির্বাচনে আমরাই বিজয়ী হব। আজ শিল্পী, সাহিত্যিক, বুদ্ধিজীবী, ক্রীড়া ব্যক্তিত্বরা সবাই বসে আছেন একটি চেতনাকে হৃদয়ে ধারণ করে। এটা প্রমাণ করে, আমাদের দেশের সাংস্কৃতিক অঙ্গন এখন মরাগাঙ নয়।

ওবায়দুল কাদের বিএনপির কঠোর সমালোচনা করে বলেন,  বিএনপিতে গণভাটা লেগেছে। তাদের এই গণভাটা পরাজয়ের দিকে নিয়ে যাবে। বিএনপি একটি খুনির দল, দুর্নীতিবাজদের দল। তাদের আমলে দেশ পাঁচ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ান হয়েছে।

তিনি আরও বলেন, দেশের মানুষ সৎ, পরিশ্রমী, সাহসী নেতৃত্বের পেছনে উন্নয়নের ধারার পক্ষে থাকবে, নাকি খুনি, দুর্নীতিবাজ,  সাম্প্রদায়িক অপশক্তির পক্ষে থাকবে— সেটাই প্রমাণ হবে আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে।

বিজ্ঞাপন

পরে শহীদ মিনার থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শাহবাগ, বাংলামোটর, কারওয়ান বাজার, ফার্মগেট, জাতীয় সংসদ ভবন হয়ে ধানমন্ডি ৩২ নম্বর গিয়ে শেষ হয়।

র‌্যালিতে আটটি ট্রাকে দেশের বরেণ্য শিল্পীরা সাধারণ মানুষের কাছে আওয়ামী লীগের প্রচার পত্র বিতরণ করছেন। এই প্রচারপত্রে রয়েছে আওয়ামী লীগ সরকারের ১০ বছরের উন্নয়ন চিত্র।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, উপসম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াসেফ ওসমান।

বিজ্ঞাপন

শিল্পীদের মধ্যে ছিলেন হাসান ইমাম, মনোরঞ্জন ঘোষ, জাহিদ হাসান, বাঁধন, শমী কায়সার, রোকেয়া প্রাচী, শাকিল খান, তানভীন সুইটি, মাহফুজ, অরুণা বিশ্বাস, তারিন, শামীমা তুষ্টি, এস ডি রুবেল, সায়মন, তারেক সুজাত, সত্যজিৎ দাস রুপু, চিত্রনায়িকা নূতন, জিয়াউল আহসানসহ অন্যরা।

সারাবাংলা/এমএমএইচ/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন