বিজ্ঞাপন

সাউথ জোনকে এগিয়ে রাখলেন রাজ্জাক

April 24, 2018 | 5:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

মাশরাফি বিন মুর্তজা ফিরেছেন, সকালে প্রথম স্পেলে উইকেটও নিয়েছেন। ব্যাট হাতে ভরসা যোগাচ্ছেন এনামুল হক বিজয় ও ইমরুল কায়েসও। তবে এদের ছাপিয়ে খুলনায় সবচেয়ে উজ্বল ছিলেন আবদুর রাজ্জাকই। তাঁর ঘূর্ণিজালেই বিসিএলের শেষ রাউন্ডের ম্যাচে শিরোপা সম্ভাবনা জাগিয়ে রেখেছে প্রাইম ব্যাংক সাউথ জোন।

সবার ওপরে থাকা বিসিবি নর্থ জোন মুখোমুখি দুইয়ে থাকা সাউথ জোনের- খুলনার ম্যাচটা একরকম অলিখিত ফাইনালই। সাউথ জোনকে শুধু জিতলেই হতো না, জিততে হতো বড় ব্যবধানেও। সকালে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন সাউথ জোন অধিনায়ক নুরুল হাসান। তৃতীয় ওভারেই অধিনায়কের মুখে হাসি, মাশরাফির বলে মোহাম্মদ মিঠুনকে ক্যাচ দিয়ে আউট হয়ে গেলেন জুনাইদ সিদ্দিকী। গত বছর সর্বশেষ সাদা পোশাকে নেমেছিলেন মাশরাফি, আজ নেমে উইকেট পেলেন নিজের দ্বিতীয় ওভারেই।

৫০ রানে আরও একবার হোঁচট নর্থ জোনের, এবার মিজানুরকে ২২ রানে ফিরিয়ে দিয়েছেন সাকলাইন সজীব। এরপর ফরহাদ হোসেনকেও সাকলাইন ফিরিয়ে দিলে আরও বিপদে পড়ে যায় নর্থ জোন, ৭১ রানে হারিয়ে ফেলে ৩ উইকেট।

বিজ্ঞাপন

তবে নর্থ জোনের ধসটা শুরু হয় রাজ্জাক এলে। জহুরুল ইসলামকে বোল্ড করে শুরু, খানিক পরেই রাজ্জাক ফিরিয়ে দিয়েছেন ধীমান ঘোষকে। দুজনের রানই ১। আরিফুলও ৬ রান করে বোল্ড রাজ্জাকের বলে। ২ উইকেটে ৭১ থেকে দেখতে দেখতে নর্থ জোন হয়ে গেল ৬ উইকেটে ৮৬ রান।

তবে নাজমুল হোসেন শান্ত এক প্রান্ত আগলে রেখে ছিলেন, ফর্মে থাকা এই ব্যাটসম্যান পেয়ে গিয়েছিলেন ফিফটিও। কিন্তু ১২০ বলে ৫০ রান করে আউট হয়ে যান কামরুল ইসলাম রাব্বির বলে। তখন নর্থ জোনের রান ৭ উইকেটে ১১৭। সেখান থেকে রান ১৮৭ পর্যন্ত যাওয়ার মূল কৃতিত্ব সোহরাওয়ার্দী শুভর। ৮৪ বলে ৫৯ রান করে অপরাজিত ছিলেন, শেষে তাইজুল ও শফিউলকে আউট করে ৫ উইকেট নিয়েছেন রাজ্জাক। প্রথম শ্রেণীর ক্রিকেটে এ নিয়ে ৩৩তম বারের মতো ইনিংসে ৫ উইকেট পেলেন রাজ্জাক।

১৮৭ রানের পর ২১ রানেই সৌম্য সরকারকে হারিয়ে ফেলেছিল সাউথ জোন। তবে এরপর আর কোনো বিপদ হতে দেননি বিজয় ও কায়েস। দিন শেষে বিজয় অপরাজিত আছেন ৭৯ বলে ৫২ রান করে, সমান বলে কায়েসের রান ৫১। ১ উইকেট হারিয়ে ১১৫ রান তুলে ফেলেছে সাউথ জোন, প্রথম ইনিংসে পিছিয়ে ৭২ রানে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এএম/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন