বিজ্ঞাপন

সাউদির পর উইলিয়ামসন-ল্যাথামের ছোবল

December 16, 2018 | 4:21 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট খেলছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে লঙ্কানরা ২৮২ রান তুলে সবকটি উইকেট হারায়। নিজেদের ইনিংসে দ্বিতীয় দিন শেষে কিউইরা ২ উইকেট হারিয়ে তুলেছে ৩১১ রান। তাতে, ২৯ রানের লিডও নিয়েছে স্বাগতিকরা। ৯ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন দলপতি কেন উইলিয়ামসন। তবে, সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত আছেন ওপেনার টম ল্যাথাম।

এর আগে লঙ্কানদের বিপক্ষে একাই ছয় উইকেট তুলে নিয়েছেন কিউই পেসার টিম সাউদি। তবে দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং নিরোশান ডিকওয়েলার ব্যাটে ভর করে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ২৮২ রান।

ওয়েলিংটনে টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আগে ব্যাট করতে নেমে মাত্র ৯ রানেই ৩ উইকেট হারায় সফরকারীরা। তবে চতুর্থ উইকেটে ওপেনার দিমুথ করুনারত্নে (৭৯) আর অ্যাঞ্জেলো ম্যাথিউজ (৮৩) মিলে দলের হাল ধরেন। দু’জন মিলে গড়েন ১৩৩ রানের জুটি। এরপর দলীয় ১৪২ রানে সেই জুটি ভেঙে দেন কিউই পেসার নেইল ওয়েগনার।

বিজ্ঞাপন

এরপর অধিনায়ক দিনেশ চান্দিমাল (৬) আউট হওয়ার পর ম্যাথিউজের সঙ্গে ব্যাটিংয়ে আসেন নিরোশান ডিকওয়েলা। তবে দলীয় ১৮৭ রানে এই জুটি ভেঙে দেন সাউদি। এরপর দিলরুয়ান পেরেরা (১৬), সুরাঙ্গা লাকমল (৩) ও কাশুন রাজিথা (২) আউট হলেও একদিক থেকে হাল ধরেন ডিকওয়েলা। ৮০ রানে অপরাজিত থাকেন তিনি।

নিউজিল্যান্ডের টিম সাউদি সর্বোচ্চ ৬ উইকেট নেন। এছাড়াও নেইল ওয়েগনার ২টি উইকেট এবং ট্রেন্ট বোল্ট ও কলিন ডি গ্র্যান্ডহোম ১টি করে উইকেট নেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের ওপেনার জীত রাভাল ব্যক্তিগত ৪৩ রানে বিদায় নেন। আরেক ওপেনার টম ল্যাথাম ১২১ রানে অপরাজিত আছেন। মাঝে কেন উইলিয়ামসন ৯৩ বলে ১০টি চারের সাহায্যে ৯১ রান করে বিদায় নেন। রস টেইলর ৮৬ বলে ৫০ রান করে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন