বিজ্ঞাপন

সাকিবের এনওসি তো দেওয়াই আছে: আকরাম

March 20, 2019 | 3:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আইপিএলে খেলতে মহাগুরুত্বপূর্ণ বিসিবি’র অনাপত্তি পত্র (এনওসি) সাকিব আাল হাসানের জন্য প্রস্তুত করাই আছে। এখন শুধু অপেক্ষা চিকিৎসকের ছাড়পত্রের। সেটা হাতে পেলেই তার আইপিএলে অংশ নিতে আর কোন বাঁধা থাকবে না।

বিজ্ঞাপন

বুধবার (২০ মার্চ) সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা বিভাগের প্রধান ও সাবেক অধিনায়ক আকরাম খান।

আকরাম বলেন, ‘ওর (সাকিব) এনওসি তো দেওয়াই আছে ক্রিকেট বোর্ড থেকে। সে আইপিএল খেলবে এটা তো জানাই আছে।’

বিপিএল ষষ্ঠ আসরের ফাইনালে বাঁহাতের অনামিকায় চোট পাওয়া সাকিব প্রাথমিকভাবে তিন সপ্তাহের জন্য বিশ্রামে ছিলেন। বিশ্রাম শেষে চলতি মাসের শুরুতে চোটাক্রান্ত আঙুলে এক্সরে করালে তাকে আবার ২০ মার্চ পর্যন্ত ক্রিকেট থেকে বাইরে থাকার পরামর্শ দেয়া হয়। যা শেষ হচ্ছে আজই (২০ মার্চ)।

বিজ্ঞাপন

এর মধ্যে অবশ্য নিজেকে মাঠের লড়াইয়ের জন্য প্রস্তুত করেছেন এই টাইগার টেস্ট ও টি-টোয়েন্টি দলপতি। দেশের হয়ে নিউজিল্যান্ড সিরিজের অংশ নিতে না পারলেও আইপিএল মিশনে গেল ৫ মার্চ থেকে হোম অব ক্রিকেটে নিয়মিত অনুশীলন করেছেন। ফিটনেস থেকে শুরু করে ব্যাটিং, বোলিং সবই করেছেন।

বুধবার বিসিবির মেডিকেল বিভাগের সঙ্গে সাকিবের ফিটনেস প্রসঙ্গে একটি সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই সভার প্রতিবেদন বিকেলেই বিসিবি বরাবর পাঠানো হবে। যার প্রেক্ষিতে তার অনাপত্তি পত্র ইস্যুতে সবুজ সঙ্কেত দেওয়া হবে।

‘ডাক্তারের যে পরামর্শ ছিল ২০ তারিখ পর্যন্ত খেলতে পারবে না, ইদানীং তো প্র্যাকটিস করছে সে। আমার মনে হয় ওর ফিটনেসটা… গত সাত দিন প্র্যাকটিস করেছে, ব্যাটিং বোলিংও করেছে। আজকে তো ডেটটা হয়ে গেছে, অতএব আমার মনে হয় ও ফিট।’

বিজ্ঞাপন

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীও সাকিবের ফিটনেস নিয়ে কোন শঙ্কা প্রকাশ করেননি। তিনি বলেন, ‘গতকাল পর্যন্ত যতটুকু জানি ওর আঙুলের ব্যথা নিয়ে কোন অভিযোগ নেই। আজকে আমাদের সঙ্গে একটি আলোচনা আছে। মনে হচ্ছে না কোন অভিযোগ থাকবে।’

২৩ মার্চ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে আইপিএল ষষ্ঠ আসরের। ২৪ মার্চ নিজেদের প্রথম ম্যাচে কলকাতা নাইটরাইডার্সের মুখোমুখি হবে সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদ।

সারাবাংলা/এমআরএফ/এসএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন