বিজ্ঞাপন

সাদেক হোসেন খোকার দুর্নীতির মামলায় রায় ২৮ নভেম্বর

November 19, 2018 | 7:51 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ চার জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুর্নীতির একটি মামলায় রায় ঘোষণার তারিখ পিছিয়েছে। আগামী ২৮ নভেম্বর এই মামলার রায় ঘোষণার দিন ঠিক করেছেন ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান।

আজ সোমবার (১৯ নভেম্বর) দুর্নীতির ওই মামলাটি রায় ঘোষণার জন্য দিন ঠিক করা ছিল। কিন্তু এদিন রায় প্রস্তুত না হওয়ায় মিজানুর রহমান খান রায় ঘোষণার জন্য নতুন দিন ঠিক করেন।

বনানী সুপার মার্কেটের কার পার্কিং ইজারা সংক্রান্ত দুর্নীতি নিয়ে দায়ের করা এই মামলার অন্য তিন আসামি হলেন— বনানীতে ঢাকা সিটি করপোরেশনের ইউনিক কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি আবদুল বাতেন নকী, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান আজাদ ও গুডলার্ক কার পার্কিংয়ের ম্যানেজার এইচ এম তারেক আতিক।

বিজ্ঞাপন

এর আগে, আদালত গত ১২ নভেম্বর রায় ঘোষণার জন্য ১৯ নভেম্বর দিন ঠিক করেন।

২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি রাজধানীর শাহবাগ থানায় দুদকের সহকারী পরিচালক মো. মাহবুবুল আলম বাদী হয়ে এই মামলা দায়ের করেন। পরে গত ২০১২ সালের ৮ নভেম্বর মামলার অভিযোগপত্র দাখিল করা হয়।

মামলায় ২০১৫ সালের ২৯ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা চার্জ গঠন করেন। পরে মামলাটি বিচারের জন্য ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালতে পাঠানো হয়।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে থেকে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ডিসিসির বনানী সুপার মার্কেট কাম হাউজিং কমপ্লেক্সর বেজমেন্টের কার পার্কিং ইজারার জন্য ২০০৩ সালের দরপত্র আহ্বান করেন। চারটি দরপত্রের মধ্যে মিজানুর রহমান নামে এক ব্যক্তি বার্ষিক এক লাখ ১০ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা নির্বাচিত হন। কিন্তু পরে সাদেক হোসেন খোকা অন্য আসামিদের সঙ্গে যোগসাজশে ইজারার কার্যক্রম স্থগিত করেন। এর মাধ্যমে ২০০৩ সালের ফেব্রুয়ারি থেকে ২০১১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা সিটি করপোরেশনের ৩০ লাখ ৮২ হাজার ৩৯৯ টাকা ঢাকার ক্ষতি করেছেন।

সারাবাংলা/এআই/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন