বিজ্ঞাপন

সামর্থ্য অনুযায়ী সব কিছু করব: হিগুয়েইন

March 20, 2018 | 3:26 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের আগে ইতালি ও স্পেনের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। দুটি ম্যাচের স্কোয়াডেই আছেন জুভেন্টাসের তারকা স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। আসন্ন বিশ্বকাপের একাদশে থাকার সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানিয়েছেন এই আর্জেন্টাইন।

আগামী শুক্রবার ম্যানচেস্টারে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে খেলবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ২৭ মার্চ মাদ্রিদে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে খেলবে মেসি-হিগুয়েইনরা।

প্রীতি ম্যাচ হলেও হিগুয়েইনের কাছে তা সামর্থ্যের পরীক্ষা দেওয়ার লড়াই। জাতীয় দলে জায়গাটা পাকা করতে এই দুটি ম্যাচকেই পাখির চোখ করেছেন তিনি। গত বছরের জুনে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি তার প্রথম ম্যাচে দলকে নামিয়েছিলেন। সেই ম্যাচের ৪৫ মিনিট হিগুয়েইনকে খেলান তিনি। এরপর আর আর্জেন্টাইন কোচের দলে সুযোগ হয়নি জুভেন্টাস স্ট্রাইকারের।

বিজ্ঞাপন

এবার ইতালি-স্পেন প্রীতি ম্যাচের স্কোয়াডে সাম্পাওলি জায়গা দিয়েছেন হিগুয়েইনকে। এই সুযোগ কাজে লাগাতে চেয়ে আর্জেন্টাইন তারকা জানান, ‘কোচের আস্থা ফেরানোর জন্য আমি চেষ্টা করবো। তিনি যাতে আমাকে বিশ্বকাপের দলে রাখেন, সে লক্ষ্যে যা যা করার আমি করবো। বিশ্বকাপ দলে আমাকে নেওয়ার জন্য এই ম্যাচগুলো খেলতে হবে। আমি আমার সামর্থ্য অনুযায়ী সব কিছু করব।’

জাতীয় দলে ৬৯ ম্যাচ খেলে ৩১ গোল করা হিগুয়েইন জুভেন্টাসে দারুণ মৌসুম কাটাচ্ছেন। তিনি আরও যোগ করেন, ‘এটা অনেক লম্বা ও কঠিন পথ ছিল। অনেক মাস আগে আমি শেষবার দলে ছিলাম। আবারো জাতীয় দলে ফিরে আমি রোমাঞ্চিত। আমি নীরবে কাজ করি কারণ আমার কাজই হচ্ছে ফুটবল খেলা এবং মাঠে কথা বলা। আশা করি সব ঠিকঠাক হবে।’

‘জাতীয় দলে আবারো ফেরা একটা গুরুত্বপূর্ণ বিষয়। এর মানে আপনি ভালো কিছু করেই দলে জায়গা করে নিয়েছেন। নিজ দেশের জার্সিতে খেলা সত্যিই আনন্দদায়ক। সেখান থেকে ছিটকে পড়া সত্যিই কষ্টকর ছিল। ইতালি আর স্পেনের বিপক্ষে ম্যাচ দুটি গুরুত্বপূর্ণ। রাশিয়া যাবার আগে এই দুটি ম্যাচ আমাদের কাজে লাগবে। ইতালির এবার ভিন্ন স্কোয়াড, ডিফেন্সে তারা শক্তিশালী। ওদের বিপক্ষে যদি আপনি ভুল করেন তার মাশুল সেখানেই দিতে হবে। আর স্পেন ভিন্ন ধাঁচের ফুটবল খেলে। তাই বলছি ইতালি আর স্পেন ম্যাচ আমাদের ভিন্ন স্বাদ দেবে, যা রাশিয়ায় আমাদের উন্নতিতে কাজে লাগবে।’ জানান হিগুয়েইন।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের গ্রুপপর্বে আর্জেন্টাইনদের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপে থাকা ক্রোয়েশিয়া, আইসল্যান্ড এবং নাইজেরিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন