বিজ্ঞাপন

সারাদেশে আনন্দ শোভাযাত্রা

March 22, 2018 | 4:16 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।  

বিজ্ঞাপন

স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে যোগ্যতা অর্জনের স্বীকৃতি উদযাপনে দেশের বিভিন্নস্থানে আনন্দ র‌্যালি বের করা হয়। বৃহস্পতিবার (২২ মার্চ) সকাল থেকে ব্যানার ও ফেস্টুন নিয়ে আনন্দ র‌্যালি করেন বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ।

বিস্তারিত জেলা প্রতিনিধিদের খবরে-

আশুলিয়া (ঢাকা) : আশুলিয়ায় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আশুলিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে আশুলিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। শোভাযাত্রাটি বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়া বাজার প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

বিজ্ঞাপন

ময়মনসিংহ: স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশ উন্নয়নশীলদেশে উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে ময়মনসিংহে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউস মাঠ থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হলে গিয়ে শেষ হয়।

বেনাপোল (দিনাজপুর) : বাংলাদেশ উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জনের স্বীকৃতি পাওযায় বেনাপোলে র‌্যালি বের করা হয়। বৃহস্পতিবার সকালে বেনাপোল কাষ্টমস ও বন্দরের আয়োজনে আনন্দ শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় কাস্টমস’র সকল কর্মকর্তা কর্মচারি ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

বিজ্ঞাপন

নওগাঁ: স্বল্পোন্নত আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে নওগাঁয় র‌্যালি করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকালে শহরের জিলা স্কুল মাঠ থেকে বের হওয়া র‌্যালি উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল মালেক। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

মাগুরা: স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্য উপলক্ষে মাগুরায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে আছাদুজ্জামান মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংসদ সদস্য কামরুল লায়লা জলি এতে প্রধান অতিথি ছিলেন।

বাগেরহাট: বাংলাদেশ মধ্য আয়ের দেশে উত্তরণ উপলক্ষে সপ্তাহব্যাপী উদযাপন উপলক্ষে বাগেরহাটে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে সকালে শেখ হেলাল উদ্দিন স্টেডিয়াম থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে শেষ হয়।

বিজ্ঞাপন

লক্ষ্মীপুর: বাংলাদেশের এলডিসি স্ট্যাটাস থেকে প্রাথমিক পর্যায়ে উত্তরণ উপলক্ষে লক্ষ্মীপুরে শোভাযাত্রা বের করা হয়। এ দিন সকালে জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট ভবন থেকে শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক – শিক্ষার্থীরা নিজস্ব ব্যানার অংশ নেয়।

ভৈরব (কিশোরগঞ্জ) : বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ভৈরবে আনন্দ শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ সায়দুল্লাহ মিয়া,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাজী ফয়সালসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

টাঙ্গাইল : সারাদেশের মতো টাঙ্গাইলেও আনন্দ র‍্যালি হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় হতে জেলা প্রশাসনের আয়োজনে বর্নাঢ্য একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। জেলা প্রশাসক খান মো: নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলমসহ সরকারী-বেসরকারী সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও  মুক্তিযোদ্ধারা বর্ণিল সাজে শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রা শেষে পৌর উদ্যানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভোলা এলডিসি থেকে বেরিয়ে বাংলাদেশ এখন উন্নত দেশের তালিকায় উঠে এসেছে। এ উপলক্ষে বৃহস্পতিবার ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজন করা হয়েছে। সকাল সাড়ে ৯টায় ভোলা জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি শোভাযাত্রা বের হয়। জেলা প্রশাসক কার্যালয় থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ব্যানার ও ফ্যাস্টুন নিয়ে এতে অংশগ্রহণ করেন। বেলুন উড়িয়ে আনন্দ উৎসবের উদ্বোধন শেষে জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/এএইচটি/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন