বিজ্ঞাপন

‘সারি পারলে তো পুরো নাপোলিকেই চেলসিতে নেবেন’

July 22, 2018 | 6:35 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইতালিয়ান ক্লাব নাপোলি থেকে এই মৌসুমে ইংলিশ ক্লাব চেলসির কোচে নাম লিখিয়েছেন মাউরিজিয়ো সারি। নাপোলি নিয়েছে কার্লো আনচেলত্তিকে। নতুন মৌসুমকে সামনে রেখে দল গোছানোর কাজ চালাচ্ছেন দুই কোচই। এরই মধ্যে সারির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন নাপোলির প্রেসিডেন্ট আউরেলিও ডি লরেন্টিস।

প্রায় ১৮টি ক্লাবকে কোচিং করেয়িছেন সারি। তবে, বড় কোনো ক্লাব বলতে শুধু নাপোলির নামটাই আলাদা করে বলার মতো। এদিকে, ইংলিশ ক্লাব চেলসি ছেড়ে দিয়েছে তাদের কোচ অ্যান্তোনিও কন্তেকে। নাপোলির ক্লাব প্রেসিডেন্ট লরেন্টিস জানান, নিজের মধ্যে আত্মবিশ্বাস না থাকায় নাপোলি ছেড়ে চেলসির সুযোগটি লুফে নিয়েছেন সারি। একই কারণে সে এখন নিজের নতুন দল গোছানোর কাজে নাপোলিকেই ব্যবহার করতে চাইছে।

বিষয়টি খুলে না বললেও লরেন্টিসের ক্ষোভটা বোঝা যায়। এইতো কদিন আগেই সারি নাপোলি থেকে নিয়ে গেছে জর্জিনহোকে। ব্রাজিলে জন্ম নেওয়া ইতালি জাতীয় দলে খেলা এই ২৬ বছর মিডফিল্ডার ২০১৪ থেকে নাপোলির হয়ে খেলেছেন ১৬০টি ম্যাচ। অভিজ্ঞ এই মিডফিল্ডার ক্লাব ক্যারিয়ারে ২৮৯ ম্যাচ খেলেছেন।

বিজ্ঞাপন

লরেন্টিস জানান, সারি স্ট্যামফোর্ড ব্রিজের দলটির হয়ে কাজ শুরু করেছেন। কিন্তু, শুধু আত্মবিশ্বাস নেই বলেই দল গোছানোর মতো বড় কাজ তিনি করতে পারছেন না। আমি তার ব্যাপারে নেতিবাচক কথা বলতে চাই না। সে এখন অন্য একটি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ, তাই তার ব্যাপারে কথা বলার কিছু নেই। কিন্তু, তিনি শুধু জর্জিনহোকেই নয়, চাইছে পুরো নাপোলিকে। তিনি এখন চাইছে ডিফেন্সিভ মিডফিল্ডার আমাদো দিয়ারা এবং মারেক হামসিককে। সারি তো আমার পুরো দলকেই ইতালি থেকে ইংল্যান্ডে নিয়ে যেতে উঠেপড়ে লেগেছে।

২০১৬ সাল থেকে নাপোলির জার্সিতে ৫৫ ম্যাচ খেলেছেন আমাদো। আর স্লোভাকিয়ান তারকা হামসিক ২০০৭ থেকে ক্লাবটিতে খেলেছেন ৫০১টি ম্যাচ, গোলও করেছেন ১২০টি। এমন দুটি অস্ত্রকে সারি নিতে চাইছেন চেলসিতে, তাতে চটেছেন নাপোলির প্রেসিডেন্ট লরেন্টিস, আমি খুব শিগগিরই চেলসির ডিরেক্টর মারিনা গ্রানোভাসকাইয়ের সঙ্গে কথা বলবো। কথা বলবো আমাদের কোচ কার্লো আনচেলত্তির সঙ্গেও। একটা সমঝোতার মধ্যদিয়ে চেলসি-নাপোলিকে এগুতে হবে।

জুভেন্টাস, এসি মিলান, চেলসি, পিএসজি, রিয়াল মাদ্রিদ এরপর বায়ার্ন মিউনিখ-আনচেলত্তির কোচিং ক্যারিয়ার বেশ ঝলমলে। এবার তিনি নাপোলির কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। চেলসিতে এসেছেন সারি, বরখাস্ত হয়েছেন ইতালিকে কোচিং করানো কন্তে। সারি চেলসির দায়িত্ব নেওয়ার পরই দলে ভিড়িয়েছেন জর্জিনহোকে। কেন তাকে নিয়ে সারির এতো আত্মবিশ্বাস? পরিসংখ্যান ঘেঁটে জানা যায়, ২০১৫ সালে সারি নাপোলিতে যোগ দেওয়ার পর তিন মৌসুমে জর্জিনহো ৮ হাজার ৫২১টি পাস সঠিকভাবে দিতে পেরেছে। শীর্ষ পাঁচটি ইউরোপিয়ান লিগে তিন মৌসুমে আর কোনো খেলোয়াড় একক কোনো কোচের অধীনে এতো বেশি সঠিক পাস দিতে পারেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন