Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বইমেলায় শিশুদের পাশে সিসিমপুর


৮ ফেব্রুয়ারি ২০২০ ১৮:২০

ঢাকা: তখনো সোনামণিদের চোখে রাজ্যের ঘুম। কিন্তু বইমেলার শিশুপ্রহরও তো মিস দেওয়া যাবে না। তাই ঘুম ঘুম চোখ নিয়েই বাবার কোলে চেপে তারা হাজির হয়েছে বইমেলায়। আর মেলার একেবারে প্রবেশ মুখেই তাদের জন্য অপেক্ষা করছিল প্রিয় টুকটুকি, শিকু, ইকড়ি আর হালুম ।

শনিবার বেলা ১১ টায় বইমেলার দুয়ার খুলতেই শিশু কর্নার মুখর হতে শুরু করে শিশু-কিশোরদের পদচারণায়। শিশু প্রহর জমজমাট হয়ে ওঠে টিভি পর্দার জনপ্রিয় অনুষ্ঠান সিসিমপুরের আয়জনে।

বিজ্ঞাপন

সিসিমপুরের মঞ্চ ছিল নানাবয়সী শিশুদের কোলাহলে মুখর। কারণ সেখানে ছিল টুকটুকি, শিকু, ইকড়ি ও হালুমের পরিবেশনা। গানের সঙ্গে সঙ্গে তারা শিশুদের দেয় নানা শিক্ষামূলক বার্তা।

স্ত্রী মিশেল মিলারকে নিয়ে সিসিমপুরের এই আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার। শিশুপ্রহরে বইমেলায় ঘুরতে আসা শিশুদের সঙ্গে সময় কাটান তারা।

আর্ল মিলার বলেন, ‘সিসিমপুর বাচ্চাদের জন্য একটি শিক্ষণীয় অনুষ্ঠান, আমি মনে করি এই অনুষ্ঠান বর্তমান প্রজন্মকে শক্তিশালী, আধুনিক ও বিনয়ী হতে উৎসাহিত করবে। যার মাধ্যমে সে বিশ্বে মাথা তুলে দাঁড়াতে পারবে।’

সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, ‘প্রতি শুক্র ও শনিবার তিনধাপে সিসিমপুরের চরিত্রগুলো মঞ্চে এসে বাচ্চাদের সঙ্গে সময় কাটায়। আমাদের এই আয়োজনের মূল উদ্দেশ্য শিশুদের মেলামুখি করা। বাচ্চারা তাদের প্রিয় চরিত্রগুলোর সঙ্গে দেখা করে ভীষণ আনন্দ পায়। আবার এর মাধ্যমে তারা  যেন নতুন বইয়ের সঙ্গে পরিচিত হতে পারে সেটাই আমাদের প্রত্যাশা।’

শুরু প্রহর থেকেই বইমেলার শিশুকর্নারের প্রতিটি স্টলিই ছিল ছোটদের ভীড়। স্টলে স্টলে ঘুরে মগ্ন হয়ে প্রিয় বই দেখছিল তারা। যেহেতু বইমেলায় এই সময়টুকু কেবলই তাদের, তাই মনের আনন্দে ঘুরেছে শিশুরা।

বিজ্ঞাপন

প্রতিবারই অমর একুশে গ্রন্থ মেলায় শিশুদের জন্য আলাদা বিশেষ সময় ঘোষণা করা হয়। তার ধারাবাহিকতায় এবারও প্রতি শুক্র ও শনিবার বেলা ১১ টা থেকে মেলায় শুরু হয় শিশুপ্রহর। সিসিমপুর মঞ্চ সেই প্রহরে যোগ করে নতুন মাত্রা।

 

অমর একুশে বইমেলা ২০২০ শিশু প্রহর সিসিমপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর