Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোরিয়ার আর্ন্তজাতিক চিত্রকলা প্রদর্শনীতে ‘চারকোল গ্যালারি বিডি’


২৮ অক্টোবর ২০২১ ১৫:১৪

ছবি: সারাবাংলা

দক্ষিণ কোরিয়ার ষষ্ঠ বৃহত্তম শহর গোয়াংজু। এ শহরের কিমদায়েজুং (কেডিজে) কনভেনশন সেন্টারে আজ থেকে শুরু হচ্ছে আর্ন্তজাতিক চিত্রকলা প্রদর্শনী। কোরিয়া আর্টস প্রমোশন সোসাইটি প্যাভিলিয়নের এই প্রদর্শনীতে যোগ দিয়েছে বাংলাদেশের অনলাইন গ্যালারি ‘চারকোল গ্যালারি বিডি’।

প্রদর্শনীতে চারকোল’র কর্ণধার ও কিউরেটর শিল্পী শারমিন রহমান খানের ৬টি চিত্রকর্ম স্থান পেয়েছে। সংস্কৃতি, ক্রীড়া ও ট্যুরিজম মন্ত্রণালয় এবং আর্ট ম্যানেজমেন্ট সাপোর্ট সেন্টারের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন হবে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেল ৫টায়।

প্রদর্শনী সম্পর্কে শিল্পী শারমিন রহমান খান জানান, বিশ্বের বিভিন্ন দেশের ১৫টি গ্যালারিকে আমন্ত্রণ জানানো হয়। বাংলাদেশ থেকে ‘চারকোল গ্যালারি বিডি’ আমন্ত্রিত হয়। এর আগেও চারকোল গ্যালারি আর্ন্তজাতিক চিত্রপ্রদর্শনীতে অংশগ্রহণ করেছে। ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কোলকাতা শহরের বিভিন্ন গ্যালারিতে গত চার বছর ধরে বেশ কয়েকটি প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।

 

তিনি আরও বলেন, ‘কোরিয়ার এই আয়োজনে এখন থেকে বাংলাদেশের শিল্পীদের শিল্পকর্ম নিয়মিত প্রদর্শনীতে উপস্থাপন করা হবে। এটা আমাদের জন্য অনুপ্রেরণা এবং গর্বের বিষয়। এতে করে দুইদেশের শিল্পীদের মধ্যে মেলবন্ধন তৈরি হবে। ভাবনা বিনিময় হবে শিল্পচর্চায়।’

 

‘আর্ট ওয়াংজু-২১’র আয়োজিত এ প্রদর্শনী চলবে ২৮ অক্টোবর ২০২১ থেকে ৩১ অক্টোবর ২০২১ পর্যন্ত। কনফোর্স হল-১ এবং ২ এ, প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

আর্ন্তজাতিক চিত্রকলা প্রদর্শনী চারকোল গ্যালারি বিডি দক্ষিণ কোরিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর