Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাজবীর সজীবের বই ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’

সারাবাংলা ডেস্ক
৪ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৩৫

ঢাকা: বাবুই প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে তাজবীর সজীবের গ্রন্থ ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’। বইটিতে লেখক তার দীর্ঘ পেশাদার অভিজ্ঞতা এবং তাত্ত্বিক জ্ঞানের ভিত্তিতে রচনা করেছেন।

তাজবীর সজীবের ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’ গ্রন্থটি রকমারি ডট কম ছাড়াও অন্যান্য অনলাইন বুকশপগুলোতে পাওয়া যাচ্ছে।

লেখক তাজবীর সজীব বলেন, ‘ডিজিটাল মার্কেটিং-এর অংশ হিসেবে এসইও এর বিস্তারিত, এসইএম, ইমেইল মার্কেটিং, ফেসবুক মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, সিপিএ মার্কেটিং, ই-কমার্স মার্কেটিং, কন্টেন্ট মার্কেটিংসহ কিভাবে সব ধরনের ডিজিটাল প্লাটফর্মকে ব্যাবহার করে সফলতার স্বর্ণশিখরে আরোহণ করা যায়, সে সংক্রান্ত ইতিবাচক পদ্ধতিগুলোর খুঁটিনাটি আলোচনা করা হয়েছে বইটিতে। এবং শেষ অধ্যায়ে পাঠকের সুবিধার্থে ১০০টিরও অধিক ডিজিটাল মার্কেটিং এর বিভিন্ন টুলস উল্লেখ করা হয়েছে যেগুলো অনুশীলন করে আগ্রহী পাঠক সহজেই ডিজিটাল মার্কেটিং-এ এক্সপার্ট হয়ে উঠতে সক্ষম হবেন’।

গ্রন্থটির প্রকাশক মোরশেদ আলম হৃদয় বলেন, ‘ডিজিটাল মার্কেটিং নিয়ে চাকুরী বা ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়তে চাইলে অথবা ই-কমার্সে নিজের ব্যবসা-বাণিজ্য পরিচালনায় ডিজিটাল মার্কেটিং বিষয়ে দক্ষ হয়ে ওঠা সময়ের দাবি। অন্তত বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পেতে ডিজিটাল মার্কেটিং শিখুন। কারণ এ সেক্টরে প্রচুর সুযোগ হাতছানি দিচ্ছে। দক্ষ হোন, এগিয়ে যান সাফল্যের পথে। আর এ সেক্টরে দক্ষতা বৃদ্ধিকল্পে এটি বাজারের অন্যতম সেরা বই, ব্যাক্তিগতভাবে এমনটাই উপলব্ধি আমার’।

বিজ্ঞাপন

‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’ এর লেখক তাজবীর সজীব বর্তমানে odhikar.news এবং দৈনিক অধিকারের সম্পাদক এবং প্রধান নির্বাহী হিসেবে দায়িত্বরত আছেন। ২০১১ সাল থেকে তিনি কাজ করে যাচ্ছেন অনলাইন নির্ভর বিভিন্ন প্রতিষ্ঠানে। কয়েকটি অনলাইন পোর্টাল, বেশ কয়েকটি ই-কমার্স সাইটের সাথে সরাসরি সম্পৃক্ততা তাকে তখন থেকেই ডিজিটাল মার্কেটিং সম্পর্কে আগ্রহী করে তোলে।

বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় লেখকের ঝুলিতে এরইমধ্যে জমা হয়েছে আটটি সম্মাননা স্মারক। ২০১৩ সাল থেকে তিনি সোনারগাঁও ইউনিভার্সিটি এবং এনআইএফটিতে খন্ডকালীন শিক্ষকতা করছেন।

এর আগে বিগত বছরগুলোতে লেখকের ‘বাউন্ডুলে কাব্য’, প্রাণভোমরা, অধিকার, গণমাধ্যমের গন্তব্য গ্রন্থগুলো প্রকাশিত হয়েছে। এ বছরের বইমেলা উপলক্ষে জানুয়ারিতে কিংবদন্তি প্রকাশনী থেকে এসেছে লেখকের গল্পগ্রন্থ  ‘শিরোনামে তুমি।’

সারাবাংলা/একে

ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং তাজবীর সজীব

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর