Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়নুল আর্ট গ্যালারীতে শুরু হলো ‘ইমপ্রেশন অব নেচার’


১৮ ফেব্রুয়ারি ২০২০ ২১:৩৯

সোমবার (১৭ ফেব্রুয়ারী) বিকাল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জয়নুল আর্ট গ্যালারীতে শুরু হয়েছে ৭ দিনব্যাপী যৌথ চিত্র প্রদর্শনী ‘ইমপ্রেশন অব নেচার’। বৈশ্বিক উষ্ণতার প্রতিবাদে প্রকৃতিকে উপজীব্য করে ২১ চিত্রশিল্পীর অংশগ্রহণে এই প্রদর্শনীর আয়োজক আউটডোর কমিউনিটি।

কালো ক্যানভাসে স্বাক্ষরের মধ্য দিয়ে এই প্রদর্শনীটি উদ্বোধন করেন ম্যাগনাম ম্যানেজমেন্ট কনসাল্টিং লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর দিনেব জীনাত লতিফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারি অধ্যাপক এবং যুক্তরাজ্যের ব্রুনেল বিশ্ববিদ্যালয়ের ডক্টরাল রিসার্চার তাসলিমা ইয়াসমিন এবং গ্রীন সেভার্সের ফাউন্ডার ও নগর কৃষক আহসান রনি। সকলকে ফুল দিয়ে নয়, এই আয়োজনের প্রধান অতিথি ‘প্রকৃতি’-এর সম্মানে ডেস্ক প্লান্ট দিয়ে বরণ করে নেয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থাপনা করেন চিত্রশিল্পী সাজিয়া রহমান সন্ধ্যা ।

এই আয়োজন সম্পর্কে ফ্রিল্যান্স আর্টিস্ট, ছাত্র-ছাত্রীদের আর্ট গ্রুপ আউটডোর কমিউনিটি এর পক্ষ থেকে চিত্রশিল্পী তানজিমা তাবাচ্ছুম এশা বলেন, ‘আমরা আমাদের ধ্বংস নিজেরাই ডেকে আনছি। প্রকৃতি হারাচ্ছে তার রং, রূপ, বৈচিত্র। এখন বাতাসে নিঃশ্বাস নিতে কষ্ট হয়। ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমরা কি রেখে যাচ্ছি? সবাইকে প্রকৃতি নিয়ে একটু ভাবা দরকার। প্রকৃতি আমাদের বাঁচতে দিচ্ছে। আমরা প্রকৃতিকে কি দিচ্ছি? একটু সচেতনতার জন্যই আমাদের এই আয়োজন’।

‘ইমপ্রেশন অব নেচার’ যৌথ প্রদর্শনীর ২১ জন শিল্পী হচ্ছেন আজমল হোসেন, দীপ্র বণিক, হেলাল শাহ, খাদিজাতুন নোমানী, খিং সাই মারমা, লিজা শরিফা, মধুবন্তী রায়া, মানিক বণিক, মারজান কবির, মহসিন কবির হিমালয়, মৃণাল বণিক, নুসরাত জাহান তিতলী, প্রীতম মজুমদার, প্রদীপ সাহা, রাজিব মাহবুব, শক্তিমোহিত সুবীর, সীমা মণ্ডল, সাজিয়া রহমান সন্ধ্যা, শক্তি নোমান, তানজিমা তাবাচ্ছুম এশা ও তারিকুল ইসলাম হিরক।

এই প্রদর্শনীটি চলবে আগামী ২৩ ফেব্রুয়ারী পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা।

আউটডোর কমিউনিটি ইমপ্রেশন অব নেচার চিত্র প্রদর্শনী জয়নুল আর্ট গ্যালারী যৌথ চিত্র প্রদর্শনী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর