Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কামরুন নাহার পলিন সম্পাদিত ‘বঙ্গবন্ধু’ গ্রন্থের মোড়ক উন্মোচন


১২ এপ্রিল ২০২১ ১৭:৪৯

ঢাকা: বিশিষ্ট লেখক, সমাজসেবক ও শিক্ষাবিদ, বাংলাদেশের কিংবদন্তি উদ্যোক্তা ও আধুনিক হামদর্দ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়ার স্ত্রী অধ্যাপক কামরুন নাহার পলিন সম্পাদিত নতুন গ্রন্থ ‘বঙ্গবন্ধু: দ্য ফাদার অব দ্য ন্যাশন’-এর মোড়ক উন্মোচিত হলো।

রাজধানীতে অনুষ্ঠিত বইমেলা প্রাঙ্গণে রোববার (১১ এপ্রিল) গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন জাতিসত্তার কবি মুহাম্মদ নুরুল হুদা ও জাতীয় কবিতা পরিষদের সাবেক সাধারণ সম্পাদক কবি আসলাম সানী। গ্রন্থটিতে বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানাসহ বাংলাদেশ ও ভারতের প্রখ্যাত লেখকদের বিশ্লেষণধর্মী লেখা স্থান পেয়েছে।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে কবি মুহাম্মদ নুরুল হুদা বলেন, বাংলা সাহিত্যে বইটি মাইলফলক হয়ে থাকবে। বঙ্গবন্ধুকে নিয়ে এ রকম গ্রন্থ আগে প্রকাশিত হয়নি বলে জানান এই জাতিসত্তার কবি ।

জনপ্রিয় ছড়াকার ও কবি আসলাম সানি বলেন, বইটির জন্য দিনরাত পরিশ্রম করেছেন অধ্যাপক কামরুন নাহার পলিন। তার সুনির্বাচিত সম্পাদনায় এটি পরিণত হয়েছে অমূল্য সম্পদে।

অধ্যাপক কামরুন নাহার পলিন বাংলাদেশের একজন সুপরিচিত লেখক। লেখালেখির পাশাপাশি তিনি দীর্ঘদিন অধ্যাপনায় নিয়োজিত ছিলেন। এছাড়া তিনি সমাজসেবামূলক নানা কাজের মাধ্যমে সবসময়ই  মানুষের পাশে দাঁড়ান।

অধ্যাপক কামরুন নাহার পলিন জানান, তিনি বাংলাদেশের মানুষকে দেখতে চান সুখী ও সমৃদ্ধশালী হিসেবে। আমৃত্যু লিখে যাওয়ারও প্রত্যাশা করেন এই তিনি।

বইমেলা ২০২১

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর