Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিথিলার প্রথম কাব্যগ্রন্থ ‘ব্রেভলি’র পাঠ উম্মোচন

সারাবাংলা ডেস্ক
১৫ অক্টোবর ২০২২ ১৫:৫১

তরুণ কবি মিথিলা আইচের প্রথম কবিতার বই ‘ব্রেভলি’র পাঠ উম্মোচন হয়েছে।

চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে শুক্রবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় পাঠ উম্মোচন অনুষ্ঠান হয়। প্রকাশনা সংস্থা খড়িমাটি থেকে প্রকাশিত মিথিলা আইচের মনস্তাত্বিক গদ্য কবিতার এ বইটিতে মিথিলা তার নিঃসঙ্গতার ঘোরকে অতিক্রম করার এক পাঠ তুলে রেখেছেন। মিথিলার এই গদ্য কবিতাগুলো সাহস সন্তরনের উজ্জ্বল দৃষ্টান্ত এবং তা অনেকের প্রেরণা হবে বলেও বলেন আলোচকরা।

পাঠ উম্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ডার্মাটোলজিক্যাল সোসাইটির সভাপতি প্রফেসর ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চিটাগাং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের গেস্ট স্কলার ও অ্যাডভাইজর প্রফেসর কাজী মোস্তাইন বিল্লাহ, কবি-অনুবাদক ও সাংবাদিক জ্যোতির্ময় নন্দী, কবি ও সাংবাদিক ওমর কায়সার, লেখক নীপেশ রঞ্জন হোর, কবি শিব শংকর সেন, কবি-প্রাবন্ধিক বীর মুক্তিযোদ্ধা সাথী দাশ, বিশেষজ্ঞ চিকিৎসক সুকান্ত আইচ, চলচ্চিত্র নির্মাতা শৈবাল চৌধূরী, শিশু সাহিত্যিক মিলন বণিক। কবি মনিরুল মনিরের সঞ্চালনায় আবৃত্তি করেন সংস্কৃতিজন সজল চৌধুরী, সব্যসাচী টিটু।

মিথিলা আইচ ১৯৯৯ সালের ৭ নভেম্বর জন্মগ্রহণ করেন। ডা. সুকান্ত আইচ ও শ্যামলী আইচের মেয়ে মিথিলা বর্তমানে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি ফর দ্য ক্রিয়েটিভ আর্টস থেকে ক্রিয়েটিভ রাইটিংয়ে স্মাতক করছেন।

সারাবাংলা/আরডি/এএসজি

মিথিলার প্রথম কাব্যগ্রন্থ ‘ব্রেভলি’র পাঠ উম্মোচন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর