Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্ট বাংলা ফাউন্ডেশনে ৩য় চারুকলা উৎসবের প্রদর্শনী

ফিচার ডেস্ক
৩ ডিসেম্বর ২০২২ ২০:৪০

‘আর্ট বাংলা ফাউন্ডেশন’ প্রতিবছর বিভিন্ন জেলার প্রান্তিক পর্যায়ে অবহেলিত জনপদের সুবিধাবঞ্চিত নুতন প্রজন্মকে শিল্পের ছোয়ায় আলোকিত করা, সুন্দরের প্রতি আকৃষ্ট করে অসুন্দরকে বর্জনের মাধ্যমে মানবতাবোধ জাগ্রত করা, বিবেকবান পরিশীলিত মানুষ হওয়ার সচেতনতার জায়গা সৃস্টি করা এবং ধর্মান্ধতা, কুসংস্কার, মাদকাশক্ত, রুচীর দৈন্যতা, সাম্প্রদায়িক কার্যকলাপ থেকে দুরে থেকে সর্বোপরি সুন্দর মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে বাংলা আর্ট ফেষ্টিভালের আয়োজন করে থাকে।

গত ২০২০ সালে নীলফামারীতে অনুষ্ঠিত ‘প্রকৃতিই জীবন সুন্দর জীবনের জন্য শিল্প’ শীর্ষক ৩য় চারুকলা উৎসবে আঁকা ক্ষুদে শিল্পী, নবীনশিল্পী, প্রজেক্ট শিল্পীসহ দেশ ও বিদেশের বরেণ্য শিল্পীর শিল্পেরসমাহার নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে ‘আর্ট বাংলা ফাউন্ডেশন’। ৬ ডিসেম্বর (মঙ্গলবার) থেকে ১২ ডিসেম্বর (সোমবার) পর্যন্ত এবারের প্রদর্শনীটি অনুষ্ঠিত হচ্ছে আর্ট বাংলা ফাউন্ডেশন গ্যালারী (বাড়ি-৭/৯, রোড-১০, ব্লক- এ, লালমাটিয়া)-তে ।

৬ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেল ৫টায় এই প্রদর্শনীর উদ্বোধন করবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্যজন আসাদুজ্জামান নুর। আর্ট বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ ইউনুস-এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অ্যালিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার ডিরেক্টর এম ফ্রঁসোয়া গ্রোঁজোঁ।

সারাবাংলা/এএসজি

৩য় চারুকলা উৎসব আর্ট বাংলা ফাউন্ডেশন আর্ট বাংলা ফাউন্ডেশনে ৩য় চারুকলা উৎসবের প্রদর্শনী চারুকলা উৎসব চিত্রকলা প্রদর্শনী প্রদর্শনী সংস্কৃতি-চিত্রকলা সাহিত্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর