Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্টলিট বইমেলা সেরা বই পুরস্কার ঘোষণা

সারাবাংলা ডেস্ক
২১ মার্চ ২০২৩ ১৬:০৮

‘আর্টলিট বইমেলা সেরা বই পুরস্কার ২০২৩’ ঘোষণা করেছে অমর একুশে বইমেলা উপলক্ষ্যে প্রকাশিত বিশেষ বুলেটিন ‘ছুটির দিনের বইমেলা’। ছুটির দিনের বইমেলার উপদেষ্টা সম্পাদক দীপান্ত রায়হান এবং আর্টলিট লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার রাকিব হাসানের যৌথ বিবৃতিতে এই ঘোষণার কথা জানানো হয়েছে।

‘অমর একুশে বইমেলা ২০২৩’-এ বইমেলায় প্রকাশিত বই থেকে নির্বাচিত ১০টি বইয়ের লেখক প্রথমবারের মত পাচ্ছেন এই পুরস্কার। পুরস্কারপ্রাপ্ত লেখকরা হলেন, ‘আগস্টের এক রাত’ বইয়ের জন্য সেলিনা হোসেন, ‘বিজয়ের নেপথ্যে’ বইয়ের জন্য হাসান শরীফ, ‘বিড়ালছানা ক্যাকটাস’ বইয়ের জন্য আসিফ মেহ্দী, ‘ইচ্ছার আরওতর পিনিক’ বইয়ের জন্য অরবিন্দ চক্রবর্তী, ‘ছড়াসমগ্র-১’ বইয়ের জন্য মামুন সারওয়ার, ‘বিস্মৃত সৈনিক’ বইয়ের জন্য আব্দুল্লাহ অপু, ‘গোয়েন্দা ডব্লিউ হিংটিং ছট’ বইয়ের জন্য মাসুম আওয়াল, ‘প্রেম যমুনায় মাতাল হাওয়া’ বইয়ের জন্য মাহবুব নাহিদ, ‘প্রেমিকার বঙ্কাল’ বইয়ের জন্য নিশো আল মামুন এবং জীবনের প্রথম বই শাখায় ‘গোলাপ অথবা উঁকি দেয়া চাঁদ’ বইয়ের জন্য মঞ্জুয়ারা সোনালী।

বিজ্ঞাপন

বুধবার (২২ মার্চ) রাজধানীর একটি স্টুডিওতে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ আনুষ্ঠানিকভাবে লেখকদের হাতে পুরস্কার তুলে দেবেন।
পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্প্রচার করবে এটিএন নিউজ।

সারাবাংলা/এজেডএস

আর্টলিট বইমেলা ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর