Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসাদের ‘সুখের রঙ চোখের জলের মত’

সারাবাংলা ডেস্ক
৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৩২

এবারের বইমেলায় এসেছে চিত্রনাট্যকার ও নির্মাতা আসাদ জামানের দ্বিতীয় উপন্যাস ‘সুখের রঙ চোখের জলের মত’। এটি প্রকাশ করেছে অনুপ্রাণন প্রকাশন।

উপন্যাসটির ফ্লিপে এর কাহিনি সম্পর্কে লেখা, মানুষ প্রত্যাশা করে একটা ঘূর্ণায়মান সুখের স্রোত তাদের সারাক্ষণ ঘিরে থাকবে কিন্তু এমনটা কখনো হয় না। সৃষ্টিকর্তার নিয়ম বা রহস্য অনুযায়ী মানুষ খানিকটা সুখের জন্য অনেকটা সুখ যাপন করে। আমাদের ঘিরে থাকা সম্পর্কগুলো থেকে সবসময় ঠান্ডা জলের স্রোত বইতে থাকে, মাঝে মধ্যে অল্পকিছুক্ষণের জন্য উচ্চ স্রোত। দীপার জীবনে ফয়সাল বা ফাহাদের জীবনে বাবা মা, এমেরিকান কৃষ্ণাঙ্গ প্রেমিকা নায়ারা তেমনি এক স্রোত। এই নিরন্তন স্রোতের মধ্য দিয়েই মানুষ যেমন অল্প সময়ের সুখ খুঁজে। দ্র পায়, যেমনটা ফাহাদ খুঁজে পায় জীবনযুদ্ধে প্রতারিত একাকি রিপা আর তার ছোট্ট মেয়ে রুপার মধ্যে। ফাহাদের, দীপার, রুপার কাছে মনে হয় তাদের সুখের রঙ চোখের জলের মতন।

বিজ্ঞাপন

স্বাধীন চলচ্চিত্র নির্মাতা আসাদ জামানর জন্ম বেড়ে উঠা ময়মনসিংহের ফুলপুরে। পড়াশোনা করেছেন ইংরেজি ভাষা ও সাহিত্যে। তার প্রথম নির্মিত প্রথম ছবি ভারতের ঝাড়খণ্ড চলচ্চিত্র উৎসবে ২০২০ সালে সেরা থ্রিলার চলচ্চিত্রের পুরস্কার জিতেছে। এছাড়া তিনি চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন ‘ঢাকা অ্যাট্যাক’, ‘জান্নাত’, ‘যদি একদিন’, ‘তালাশ’, ‘সুলতানপুর’, ‘যাও পাখি বলো তারে’, ‘ক্যাসিনো’, ‘আনন্দ অশ্রু’র মত নন্দিত চলচ্চিত্র।

সারাবাংলা/এজেডএস

আসাদ জামান বইমেলা ২০২৪ সুখের রঙ চোখের জলের মত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর