বিজ্ঞাপন

‘ সিক অ্যান্ড আনফিট ফর টুডে’

April 22, 2018 | 12:26 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থতার কারণে আদালতে হাজির হতে না পারায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়  শুনানি ফের পিছিয়েছে । এছাড়া এ মামলায় আগামী ১০ মে পর্যন্ত তার জামিনের মেয়াদ বাড়িয়েছেন আদালত।

রোববার (২২ এপ্রিল) পুরান ঢাকার বকশিবাজারের বিশেষ  জজ মো. আখতারুজ্জামান  দুই পক্ষের শুনানি শেষে এই আদেশ দেন।

এ মামলার যুক্তিতর্কের  শুনানিতে কারাগারে থাকা খালেদা জিয়াকে এদিন আদালতে হাজির করার কথা থাকলেও তিনি অনুপস্থিত ছিলেন। সকালে আসামী খালেদা জিয়া আদালতে হাজির হতে পারবেন না জানিয়ে কারাগার থেকে পাঠানো হাজতি পরোয়ানা প্রতিবেদনে কর্তৃপক্ষ লিখেছেন ‘সিক অ্যান্ড আনফিট ফর টুডে ।’

বিজ্ঞাপন

পরে শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান, বারবার মামলার শুনানির তারিখ পেছাচ্ছে। তবে আদালত চাইলেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে  মামলাটির শুনানি চালিয়ে যেতে পারেন। ভারতে আসামিকে কারাগারে রেখে এমন ভিডিও কনফারেন্সে শুনানি চলার উদাহরণও তুলে ধরেন রাষ্ট্রপক্ষের এই আইনজীবী।

তবে এর বিরোধিতা করে আসামিপক্ষের আইনজীবী  সানাউল্লাহ মিয়া জাানান,খালেদা জিয়ার উপস্থিতিতেই তারা এই মামলার শুনানি চালাতে চান। একই সাথে খালেদা জিয়ার জামিনের সময় বাড়ানোর আবেদন জানান।

বিজ্ঞাপন

দুই পক্ষের শুনানি শেষে খালেদা জিয়ার জামিন আবেদন মঞ্জুর করে আগামী ১০ মে  জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানির নতুন তারিখ ঠিক করেন আদালত ।

প্রসঙ্গত, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন ( দুদক)।পরে ২০১২ সালে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

এ মামলায় খালেদা জিয়া ছাড়াও তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। তাদের মধ্যে হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক আছেন।

সারাবাংলা/এআই/জেডএফ

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন