বিজ্ঞাপন

সিটি নির্বাচনে আ.লীগের প্রার্থীকে সমর্থন দিল ১৪ দল

April 20, 2018 | 2:04 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের সমর্থন জানিয়েছেন ১৪ দল। তাদের বিজয়ী করতে এক সাথে কাজ করবে বলে জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার (২০ এপ্রিল) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের নিয়মিত বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৪ দল গাজীপুরে জাহাঙ্গীর আলম এবং খুলনায় তালুকদার আবদুল খালেককে বিজয়ী করতে এক সাথে হয়ে কাজ করবে। যদি কেউ এর মধ্যে বিদ্রোহী প্রার্থী থাকে তাহলে সময়মত তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিবে। একই সাথে ১৪ দল ছোট পরিসরে কমিটি গঠন করে নির্বাচনী এলাকায় কাজ করবে।

বিজ্ঞাপন

মোহাম্মদ নাসিম বলেন, যেহেতু সিটি কর্পোরেশনের নির্বাচনগুলো জাতীয় নির্বাচনের আগে তাই মুক্তিযুদ্ধের চেতনাকে জয় করার জন্য দেশবাসীকে আহবান জানাবো। বিএনপি-জামায়াত বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তিকে বারবার উসকে দিতে চেয়েছে। নির্বাচন হচ্ছে জনগণের রায় দেয়ার অধিকার। যারা বারবার চেয়েছিল জনগণের অধিকার ছিনিয়ে নিতে চেয়েছিল তাদেরকে পরাজিত করতে হবে। একই সাথে দেশের উন্নয়নকে ধারাবাহিকতা বজায় রাখতে সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করার জন্য জনগনের প্রতি আহবান জানান তিনি।

যুক্তরাষ্ট্রের টাইমস ম্যাগাজিনে ১০০ জন প্রভাবশালী নেতাদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থান পাওয়ায় ১৪ দলের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, শুধু শেখ হাসিনার সম্মানিত হননি সম্মানিত হয়েছে দেশের মানুষ, দেশের জনগণ। তিনি আমাদের বারবার সম্মানিত করেছেন। দেশকে উন্নতির শীর্ষে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আজ সাহসী নেতৃত্ব উপাধি পেয়েছেন।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি নেত্রীর আদালতের মাধ্যমে জেলে গিয়েছেন। আদালতের মাধ্যমেই তিনি বের হবেন। আমরা চাই তারা আগামী নির্বাচনে আসুক।

বিজ্ঞাপন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের আন্দোলনের হুমকি সমালোচনা করে নাসিম বলেন, তাহলে কি আইন আদালতের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে? একজন রাজনৈতিক নেতার এ ধরনের বক্তব্য হতে পারে না। এটা তাদের হীনমন্যতার পরিচয়।

এসময় পাশে থাকা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বিএনপির প্রতি প্রশ্ন রেখে বলেন, বিএনপি কি এখন আন্দোলন করছে না খালেদা জিয়ার মুক্তির জন্য? নাকি তাদের আন্দোলন শক্তিহীন?

পরে ১৪ দলের আহবায়ক জানান, ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আগামী ২৬ এপ্রিল রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ১৪ দলের পক্ষ থেকে এক সমাবেশ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত কুমার নন্দী, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/ টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন