বিজ্ঞাপন

সিটি-লিভারপুলের জয়ের দিনে হোঁচট খেলো ম্যানইউ

September 23, 2018 | 2:04 pm

।। স্পোর্টস ডেস্ক।।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জয়রথ অবিরাম গতিতে ছুটছেই। চ্যাম্পিয়নস লিগে জয় নিয়ে ফেরা রেডরা জয় পেয়েছে লিগেও। এদিকে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটিও। তবে, হোঁচট খেয়েছে সিটির নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

সাউদাম্পটনকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে টানা ষষ্ঠ জয় পেয়েছে ‘অল লিভারপুল। প্রিমিয়ার লিগের প্রথম ছয় ম্যাচ তো বটেই, সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমের সাত ম্যাচের সবগুলোই জিতল লিভারপুল।
অ্যানফিল্ডে শনিবার ম্যাচের দশম মিনিটেই প্রতিপক্ষের হডিটের আত্মঘাতী গোলে এগিয়ে যায় লিভারপুল। ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জোয়েল মাতিপ।

আর প্রথমার্ধের যোগ করা সময়ে স্কোরলাইন ৩-০ করেন মোহাম্মদ সালাহ। জারদান শাকিরির দারুণ ফ্রি-কিক ক্রসবারে লেগে ফিরলে খুব কাছ থেকে বল জালে পাঠান সালাহ।

আরেক ম্যাচে লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিও পেয়েছে বিশাল জয়। এই ম্যাচে গোল পেয়েছেন সার্জিও আগুয়েরো। সিটি জার্সি গায়ে ৩০০ তম ম্যাচটা রাঙালেন গোল করে দুইদিন আগে তিন বছরের চুক্তি নবায়ন করা আগুয়েরো। কার্ডিফ সিটিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার দল।

বিজ্ঞাপন

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শনিবার ম্যাচের ৩২ মিনিটে সিটিকে এগিয়ে দেন আগুয়েরো। দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন বার্নাদ্রো সিলভা। বিরতির আগেই (৪৪ মিনিট) স্কোরলাইন ৩-০ করে ফেলেন গুন্ডোগান। বাকি দুটি গোল হয়েছে দ্বিতীয়ার্ধে। আগুয়েরোর বদলি হিসেবে নেমে জোড়া গোল করেছেন রিয়াদ মাহরেজ। ৬৭ ও ৮৯ মিনিটে গোল দুটি করেন আলজেরিয়ার এই উইঙ্গার।

সিটির জয়ের দিনেই ড্র নিয়ে ফিরেছে নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। নবাগত দল উলভসের সঙ্গে গোলে এগিয়ে থেকেও ১-১ ড্র করেছে অল রেডরা। ম্যাচের ১৮ মিনিটে ফ্রেডের গোলে এগিয়ে গিয়েছিল ইউনাইটেড। তবে ৫৩ মিনিটে জো মতিনহোর গোলে ইউনাইটেডের মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে ফেরে অতিথিরা।

গত মে মাসে মস্তিষ্কের অস্ত্রোপচারের পর এদিনই প্রথম ওল্ড ট্যাফোর্ডে এসেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। উপলক্ষটা জয়ে রাঙিয়ে রাখতে পারল না রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

টানা ষষ্ঠ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে লিভারপুল। ম্যানচেস্টার সিটি ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে, এক ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন