বিজ্ঞাপন

সিনিয়রদের অনুপস্থিতি নতুনদের কাজে লাগাতে হবে

October 20, 2018 | 12:50 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ আর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে। আগামীকাল (রোববার, ২১ অক্টোবর) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। তার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে শনিবার (২০ অক্টোবর) কথা বলেছেন টাইগারদের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মিরপুরে তিনি জানালেন, তামিম-সাকিবদের মতো সিনিয়র ক্রিকেটাররা এই সিরিজে না থাকায় দলে কোনো প্রভাব পড়বে না।

মাশরাফি সংবাদ সম্মেলনে জানান, কিছু সিনিয়র খেলোয়াড় আছে যেমন তামিম-সাকিব-মুশফিক-মাহমুদুল্লাহ, তাদের অনুপস্থিতি অন্যদের জন্য ভালো সুযোগ। এই সিরিজে তামিম-সাকিব নেই, নতুন যারা এসেছে তারা পারফর্ম করেই ১৫ সদস্যের দলে ঢুকেছে। সেখান থেকে সেরা ১১ বের করতে হবে। নতুনদের জন্য এই সিরিজ নিজেদের প্রমাণ করার, সুযোগকে তাদের কাজে লাগাতে হবে।

সিরিজে পেসারদের দিকেই তাকিয়ে থাকবে টাইগাররা, তবে স্পিনও বড় ভূমিকা রাখবে বলে জানালেন মাশরাফি। তিনি যোগ করেন, আপনারা দেখে থাকবেন গত চার, সাড়ে চার বছর ধরে আমরা পেসারদের দিকে প্রাধান্য দিয়েছি। বেশির ভাগ ম্যাচ ফাস্ট বোলারদের নিয়ন্ত্রণে রাখতে হয়েছে। স্পিনও বিগ রোল প্লে করে। আমাদের পেস ডিপার্টমেন্ট যেমন ভালো তেমনি স্পিন বিভাগটাও দুর্দান্ত। এই সিরিজে ম্যাচ উইনিং পারফর্মে বোলিং ডিপার্টমেন্ট ভালো করবে বলে আশা করছি। যতদূর ভালো করা যায় আমরা চেষ্টা করবো। প্রতিপক্ষকে অলআউট করার বিষয়টি প্রাধান্য পাবে।

বিজ্ঞাপন

মাশরাফি আরও যোগ করেন, দলের সেরা একাদশ সেট করা গুরুত্বপূর্ণ। মোস্তাফিজ, লিটন, রুবেলরা আছে, তারা ভালো করছে। আশা করি আমাদের ব্যাকআপ খেলোয়াড়ের সমস্যা হবে না। আগে যেমন ব্যাকআউপ খেলোয়াড় ছিল না, কিন্তু এখন আমাদের ওই সমস্যাটি নেই। কিছু পজিশনে সাইফউদ্দিন, ফজলে রাব্বিদের ভালো করার সুযোগ আছে। তাদের এই সুযোগটা কাজে লাগাতে হবে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন