বিজ্ঞাপন

সিনিয়র সাফ লঙ্কা থেকে নেপালে

November 16, 2018 | 10:30 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকাঃ অলিম্পিক বাছাইপর্ব শেষে ঘরে ফিরেছে মেয়েরা। লেগে পড়েছে প্রস্তুতিতে। আগামী মাসেই যে শ্রীলঙ্কায় সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপ। হাতে মাত্র এক মাস আছে। কিসের কি? সাফের নির্ধারিত তারিখতো পেছালোই বদল হয়েছে আয়োজক দেশও।

লঙ্কা নয় সিনিয়র সাফের এই আসর হবে নেপালে। দেশটির রাজনৈতিক অস্থিরতার জেরেই এমনটা করা হয়েছে বলে জানান সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

হেলাল জানান, ‘১৭ থেকে ২৬ ডিসেম্বর হওয়ার কথা ছিল। জানুয়ারিতে হওয়ার কথা ছিল। এখন পিছিয়ে গেছে মার্চে। পঞ্চম আসরের চূড়ান্ত তারিখ আগামী সপ্তাহে নির্ধারিত হবে।’

বিজ্ঞাপন

২০১০ সালে বাংলাদেশের কক্সবাজার থেকে যাত্রা শুরু দক্ষিণ এশিয়ার নারী ফুটবলের সবচেয়ে বড় এ প্রতিযোগিতা। প্রতি দুই বছর অন্তর হয়ে আসছিল নারী সাফ চ্যাম্পিয়নশিপ। সে হিসেবে ২০১৮ সালেই হওয়ার কথা ছিল পঞ্চম আসর। এই প্রথম এক বছরের টুর্নামেন্ট হচ্ছে আরেক বছরে।

টুর্নামেন্টের প্রথম ৩ আসরে অংশ নিয়েছিল ৮ দেশ। ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নেয়নি পাকিস্তান। খেলেছিল ৭ দেশ। ষষ্ঠ আসরে পাকিস্তান খেলার সিদ্ধান্ত নিলেও দল বাড়ছে না। আফগানিস্তান সাফ থেকে বেরিয়ে যাওয়ায় এবারও ৭ দেশ নিয়ে হবে মেয়েদের এই চ্যাম্পিয়নশিপ।

সিনিয়র সাফে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল, ভুটান ও পাকিস্তান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন