বিজ্ঞাপন

সিম রিপ্লেসমেন্টে অর্থ আদায় বন্ধের দাবিতে মানববন্ধন

March 3, 2018 | 6:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: ফোর-জি সিম রিপ্লেসমেন্টে অর্থ আদায় বন্ধ ও ইন্টারনেটের মূল্য সমন্বয়ের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।

শনিবার সকাল জাতীয় প্রেসক্লাব সম্মুখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ। বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

মহিউদ্দিন আহমেদ বলেন, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে প্রযুক্তি বান্ধব ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত ২০ ফেব্রুয়ারি চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা চালু করার জন্য ৪টি মুঠোফোন অপারেটরকে ফোর-জি লাইসেন্স প্রদান করেছে। কিন্তু থ্রী-জি নেটওয়ার্ক ও ইন্টারনেটর ধীরগতির ফলে গ্রাহকরা ফোর-জি’তে আগ্রহ হারিয়ে ফেলেছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, তারপরও চতুর্থ প্রজন্মের সেবা পেতে পূর্বের টু-জি ও থ্রী-জি সিমগুলোকে পূর্বের নাম্বার বহাল রেখে রিপ্লেসমেন্ট করতে অপারেটররা ১১০ টাকা কোনো কোনো ক্ষেত্রে ১২০ টাকাও আদায় করছে। এটা সম্পূর্ণ অনৈতিক।

তিনি আরও বলেন, আমরা জানতে পেরেছি যে, এক্ষেত্রে রাজস্ব বিভাগ ১০০ টাকা ভ্যাট ধার্য করেছে পূর্বে যখন নাম্বার অপরিবর্তিত রেখে অপারেটর পরিবর্তনে ক্ষেত্রে আপনারা ভ্যাট নির্ধারণ করেছেন ৩০টাকা। অথচ ফোর-জি রিপ্লেসমেন্টের ক্ষেত্রে সামান্য প্রযুক্তির পরিবর্তনের একই নাম্বার একই অপারেটর থাকা সত্বেও কী কারণে ১০০ টাকা ভ্যাট আদায় করা হবে তা আমাদের বোধগম্য নয়।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি ফোর-জি সিম রিপ্লেসমেন্টে ভ্যাট প্রত্যাহারের দাবিতে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন