বিজ্ঞাপন

সিরিজে টিকে থাকতে লঙ্কানদের টার্গেট ১৯৯

January 21, 2018 | 3:20 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে। শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে ৪৪ ওভারে অলআউট হওয়ার আগে জিম্বাবুয়ের সংগ্রহ ১৯৮ রান। এই ম্যাচ জিতলেই সিরিজের ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুইয়ানরা। আর হেরে গেলে লঙ্কানদের বিদায় নিতে হবে।

বেলা ১২টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে ব্যট করতে নেমে ৭৩ রানেই চার উইকেট হারিয়ে বসে জিম্বাবুইয়ানরা। দলের ৪৪ রান ও ব্যক্তিগত ২২ রানে সাজঘরে ফিরে যান হ্যামিলটন মাসাকাদজা। এরপর ক্রেইগ আরভিন মাত্র ২ রানেই বিদায় নেন। দলীয় ৫৬ রানে ফিরে যান ২১ রান করা সলোমন মিরে। দলীয় ৭৩ রানে সিকান্দার রাজা ফিরে গেলে মাঠে নামেন ম্যালকম ওয়ালার।

জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা লাইভ ম্যাচ দেখুন এখানে

বিজ্ঞাপন

এরপর ব্রেন্ডন টেলর আর ওয়ালার মিলে দলকে বড় সংগ্রহের দিকে টানতে থাকেন। টেলর ৮০ বলে ছয়টি বাউন্ডারিতে করেন ৫৮ রান। ওয়ালারের ব্যাট থেকে আসে ২৪ রান। পিটার মুর ০ রানেই বিদায় নেন। শেষ দিকে ৩৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক গ্রায়েম ক্রেমার।

থিসারা পেরেরা ৪টি উইকেট তুলে নেন। এছাড়া, তিনটি উইকেট পান নুয়ান প্রদীপ ও লাকসান সান্দাকান নেন দুটি উইকেট।

সিরিজে তিন দলই দুটি করে ম্যাচ খেলেছে। বাংলাদেশ দুই ম্যাচেই বোনাস পয়েন্ট সহ জিতে হেসে খেলে নিশ্চিত করেছে ফাইনাল। শিরোপা লড়াইয়ে মাশরাফির দলের প্রতিপক্ষ কে হবে তা নির্ভর করছে আজ জিম্বাবুয়ে-শ্রীলঙ্কার ম্যাচের ওপর। ৪ পয়েন্ট সংগ্রহ করা জিম্বাবুইয়ানরা জিতলে চূড়ান্ত করবে ফাইনালের টিকিট।

লঙ্কান দলে এসেছে একটি পরিবর্তন, ওয়ানিন্দু হাসারাঙ্গার বদলে দলে এসেছেন লাকসান সান্দাকান।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা স্কোয়াড: কুশল পেরেরা, উপল থারাঙ্গা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), দিনেশ চান্দিমাল(অধিনায়ক), অ্যাসেলা গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জায়া, সুরাঙ্গা লাকমল, লাকসান সান্দকান ও নুয়ান প্রদীপ।

জিম্বাবুয়ে স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা, সোলোমন মিরে, ক্রেইগ এভরিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), ব্লেজিং মুজারাবানি, টেন্ডাই চাতারা ও কাইল জার্ভিস।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন